অবিস্ফোরিত মর্টারশেল নিষ্ক্রিয় করল বোমা বিশেষজ্ঞ দল


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ০৯/০২/২০২৪, ৭:৩৩ PM / ৮৮
অবিস্ফোরিত মর্টারশেল নিষ্ক্রিয় করল বোমা বিশেষজ্ঞ দল

নিজস্ব সংবাদদাতা।

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার মিয়ানমারের ঘুমধুম – তুমব্রু সীমান্তের নোয়াপাড়া এলাকায় গত বৃহস্পতিবার পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করা অবিস্ফোরিত মর্টারশেলটি নিষ্ক্রিয় করেছেন সেনাবাহিনীর বোমা বিশেষজ্ঞ দলের সদস্যরা।
শুক্রবার (৯ ফেব্রুয়ারী) সকালে রামু সেনানিবাস থেকে আসা সেনা বোমা বিশেষজ্ঞ দল এই অবিস্ফোরিত মর্টারশেলটি ধ্বংস করে নোয়াপাড়া এলাকায়।
বিষয়টি নিশ্চিত করেছেন স্থানীয় ইউপি সদস্য দিল মোহাম্মাদ ভুট্টো।
অপরদিকে মিয়ানমার সীমান্তের তুমব্রু বাজারের পার্শবর্তী রাস্তার কাছে আরো একটি অবিস্ফোরিত মর্টারশেল পরিত্যক্ত অবস্থায় পাওয়া গেছে।
শুক্রবার ৯ ফেব্রুয়ারি দুপরে অবিস্ফোরিত মর্টারশেলটি পথচারীরা দেখতে পেয়ে বিজিবি কে খবর দেয়। বর্তমানে উক্তস্থানে জনসাধারণ ও যান চলাচল সীমিত করেছে বিজিবি সদস্যরা।

বর্তমানে সীমান্তের পরিস্থিতি মোটামোটি শান্ত অবস্থায় রয়েছে। তবে মাঝেমধ্যে মিয়ানমারের অভ্যন্তরীণ এলাকায় কিছু কিছু গোলাগুলির শব্দ পাওয়া যাচ্ছে।
স্থানীয় ইউপি চেয়ারম্যান জাহাংগীর আজিজ জানান, সীমান্ত পরিস্থিতি মোটামোটি শান্ত। তবে বিভিন্ন জায়গায় পরিত্যক্ত অবিস্ফোরিত গোলা পড়ে থাকায় শঙ্কিত রয়েছে স্থানীয় জনসাধারণ।এদিকে সীমান্তের পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় অনেকেই নিজ বসতঘরে ফিরতে শুরু করেছেন।