আমরা চাই কেউ নিরক্ষর না থাকুক – ব্রিগেডিয়ার জেনারেল গোলাম মহিউদ্দিন আহমেদ


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ১৬/০৯/২০২৩, ৩:১৬ PM / ৭৫
আমরা চাই কেউ নিরক্ষর না থাকুক – ব্রিগেডিয়ার জেনারেল গোলাম মহিউদ্দিন আহমেদ

জয়বাংলা নিউজ ডেস্ক।

বান্দরবানের প্রত্যন্ত অঞ্চলে শিক্ষার আলো ছড়িয়ে দিতে, দুর্গম অঞ্চলের স্কুল-কলেজের ছাত্র ছাত্রীদের শিক্ষার্জনে আরো বেশি আগ্রহী করার লক্ষ্যে ছাত্রছাত্রীদের মাঝে বান্দরবান সেনা রিজিয়নের পক্ষ হতে নতুন বই বিতরণ করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

আমরা চাই কোন শিশু নিরক্ষর না থাকুক এবং তাদের অভিভাবকরা বাচ্চাকে স্কুলে পাঠাক এ জন্য বান্দরবান সেনা রিজিয়ন সবসময় সর্বাত্মক সহযোগিতা করে আসছে এবং আসবে।

আর শুধু প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষাতেই যেন কোন ছাত্র-ছাত্রী ঝরে না পড়ে সে বিষয়টি গুরুত্বের সাথে বিবেচনা করেই কলেজ পড়ুয়া নবীন ছাত্রছাত্রীদের মাঝে নতুন বই বিতরণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। বর্তমানে চলমান এই মহতী উদ্যোগগুলো পরবর্তীতেও অব্যাহত থাকবে।

শনিবার (১৬ সেপ্টেম্বর) সকালে বান্দরবান সেনা রিজিয়নের উদ্যোগে বান্দরবান সেনা জোনের তত্ত্বাবধানে বান্দরবান জেলার সকল সম্প্রদায়ের ছাত্র-ছাত্রীদের মাঝে বিনামূল্যে এই বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমনটাই বলেন বান্দরবান সেনা রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল গোলাম মহিউদ্দিন আহম্মেদ,এসজিপি, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি,পিএইচডি।

এই সময় সর্বমোট ১২ টি সম্প্রদায়ের ৪০০ জন ছাত্রছাত্রীর মধ্যে প্রায় ৫ হাজার ৬০০ টি প্রয়োজনীয় নতুন বই বিতরণ করা হয়।

এসময় আরো উপস্থিত ছিলেন বান্দরবান সেনা জোনের জোন কমান্ডার লে.কর্নেল মাহমুদুল হাসান ও মেজর শায়েখ উজ জামান(জিএসও-২)।

এছাড়াও অনুষ্ঠানে শিক্ষার্থীবৃন্দ এবং ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।
পার্বত্য অঞ্চলে শিক্ষার আলো ঘরে ঘরে পৌঁছানোর লক্ষ্যে বান্দরবানে সেনা রিজিয়ন দুর্গম অঞ্চলের কলেজ পড়ুয়া নবীন ছাত্র-ছাত্রীদের মাঝে প্রয়োজনীয় বই বিতরণ কর্মসূচি পালন করেছে।