আলীকদমে ডেঙ্গুর প্রাদুর্ভাব নিয়ে জনমনে বেড়েছে উদ্বেগ।


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ০২/১০/২০২২, ৭:০৭ PM / ১১
আলীকদমে ডেঙ্গুর প্রাদুর্ভাব নিয়ে জনমনে বেড়েছে উদ্বেগ।

প্রশান্ত দে, আলীকদম,বান্দরবান।

বান্দরবানের আলীকদম উপজেলার হঠাৎ করে ডেঙ্গুর প্রাদুর্ভাব দেখা দিয়েছে। গত দেড়মাসের কম সময়ে ৭৪ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছে। এর মধ্য বাসস্টেশন এলাকায় আক্রান্তের সংখ্যা বেশি। দিনের পর দিন ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়তে থাকায় আতংক বিরাজ করছে ঐ এলাকার মানুষের মধ্যে।

বাসস্টেশন বাসিন্দা জিয়া উদ্দীন জুয়েল জানান, আক্রান্ত রোগীরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও আলীকদম বাজারের জনসেবা প্যাথলজি থেকে রক্ত পরীক্ষা করে ডেঙ্গু রোগ শনাক্ত করছেন। আক্রান্তদের অনেকে চট্টগ্রামের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন বলে জানা গেছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডাঃ মাহতাব উদ্দীন জানান, গতকাল শনিবার ১৬ জনের রক্তের নমুনা পরীক্ষা করে ৪ জন ডেঙ্গু সনাক্ত হয়েছে। বিগত দেড়মাসে ২১৮ জনের নমুনা পরীক্ষায় ৭৪ জন আক্রান্ত হয়ে চট্টগ্রামসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। আলীকদম সরকারি হাসপাতালে ডেঙ্গু সনাক্ত হওয়ার পর কেউ ভর্তি নেই।

তিনি আরো বলেন স্বাস্থ্য বিভাগ ইতোমধ্যে বিভিন্ন পাড়া ও এলাকার আশেপাশে পরিস্কার-পরিচ্ছন্নতা করার জন্য পরামর্শ দেওয়া হয়েছে। হাসপাতালের প্যাথলজিতে অভীজ্ঞ টেকনোলজিস্ট রয়েছেন। আক্রান্তরা যাতে প্রথমেই সরকারি হাসপাতালেই রক্ত পরীক্ষা করান সে পরামর্শ দেন তিনি।

 

 

 

 

রাঙ্গামাটি রিজিয়নের নানিয়ারচর জোন কর্তৃক শারদীয় দুর্গাপূজা উপলক্ষে আর্থিক সহায়তা প্রদান।