আলীকদমে ৫৭ বিজিবির শীতবস্ত্র বিতরণ ও ফ্রি মেডিকেল ক্যাম্প


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ২০/০২/২০২২, ৮:৫৫ PM / ১১৮
আলীকদমে ৫৭ বিজিবির শীতবস্ত্র বিতরণ ও ফ্রি মেডিকেল ক্যাম্প

প্রশান্ত দে, আলীকদম প্রতিনিধি:
বর্ডার গার্ড বাংলাদেশ, আলীকদম ব্যাটালিয়নের (৫৭ বিজিবি) উদ্যোগে ২০ ফেব্রুয়ারি (রবিবার) স্থানীয় অসহায় ও দুঃস্থ পরিবারের মাঝে শীত বস্ত্র (কম্বল, শাড়ি ও লুঙ্গি) বিতরণ হয়েছে। এছাড়াও দুঃস্থ রোগীদেও ফ্রি মেডিকেল ক্যাম্পের মাধ্যমে চিকিৎসা সেবা শেষে বিনামূল্যে ওষুধ প্রদান করা হয়।

রবিবার সকাল দশটায় আলীকদম ব্যাটালিয়ন (৫৭ বিজিবি) সদর দপ্তরে এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সেক্টর কমান্ডার, সেক্টর সদর দপ্তর, বান্দরবান। এ সময় আলীকদম ব্যাটালিয়নের (৫৭ বিজিবি) অধিনায়কসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্ট সূত্র জানান, স্বাস্থ্যবিধি মেনে স্থানীয় দুঃস্থ-অসহায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও বাঙ্গালী মিলে ৭৫০ পরিবারের মাঝে ২৫০টি শীত কম্বল, ২৫০টি শাড়ি ও ২৫০টি লুঙ্গি বিতরণ করা হয়েছে। এছাড়াও আলীকদম ব্যাটালিয়নের মেডিক্যাল অফিসারের তত্ত্বাবধানে মেডিক্যাল ক্যাম্পেইনে আড়াই শতাধিক রোগীকে বিনামূল্যে চিকিৎসা শেষে ওষুধ প্রদান করা হয়।

জানা গেছে, আলীকদম ব্যাটালিয়ন (৫৭ বিজিবি) বান্দরবানের দূর্গম অঞ্চল হিসেবে খ্যাত থানচি উপজেলার বাংলাদেশ-মায়ানমার সীমান্তে বিজিবি ক্যাম্পগুলোর দায়িত্বে রয়েছে। ৫৭ বিজিবি আলীকদম ও থানচির দুর্গম জনপদের বাসিন্দাদের আস্থা অর্জনের পাশাপাশি আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করছে।