এক বছরেই সকলের প্রিয় হলেন কাপ্তাই সহকারী   তথ্য কর্মকর্তা 


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ০৫/০৯/২০২৩, ৫:৫৯ PM / ২৮
এক বছরেই সকলের প্রিয় হলেন কাপ্তাই সহকারী   তথ্য কর্মকর্তা 

কাপ্তাই ( রাঙামাটি)  প্রতিনিধি।

সরকারের বিভিন্ন  রকমের জরুরী প্রচার,  উন্নয়ন কর্মকান্ড, মাদক, সন্ত্রাস,জঙ্গীবাদ,গুজব,
বাল্যবিবাহ, নারী নির্যাতন,প্রভৃতি বিষয়ে প্রান্তিক ও দূর্গম অঞ্চলের সাধারণ মানুষের মাঝে নারী সমাবেশ,উঠান বৈঠক, বিষয় ভিত্তিক প্রামাণ্য চিত্র ও লোকসঙ্গীতানুষ্ঠানের মাধ্যমে গণসচেতামূলক কাজ করে থাকেন গণযোগাযোগ অধিদপ্তরের অধীন পরিচালিত তথ্য অফিস।

আর উপজেলা পর্যায়ে এই দপ্তরের প্রধান হিসাবে কাজ করেন একজন তথ্য অফিসার।

তেমনি রাঙামাটি জেলার কাপ্তাই উপজেলায় রয়েছে সরকারি একটি তথ্য অফিস। কাপ্তাই তথ্য অফিসের আওতাধীন কাপ্তাই,  বিলাইছড়ি ও রাজস্থলী উপজেলায় তথ্য অফিস সরকারের এইসব কর্মকান্ড পরিচালনা করে থাকে। আর এই দপ্তরের প্রধান হিসাবে বিগত এক বছর ধরে দায়িত্ব পালন করে আসছেন সহকারী তথ্য অফিসার দেলোয়ার হোসেন।
২০২২ সালে ৫ সেপ্টেম্বর কাপ্তাই উপজেলায় যোগদানের পর হতে তিনি অত্যন্ত দক্ষতা ও সততার সাথে  সরকারের নির্ধারিত এজেন্ডা সমুহ প্রচার করে আসছেন এই তিন উপজেলায়। এমনকি এই তিন  উপজেলার অতি দূর্গম অঞ্চলেও তিনি তথ্য অফিসের প্রচার দল নিয়ে কাজ করে এসেছেন। একজন সহকারী  তথ্য অফিসার হিসাবে তিনি সবসময় গণমাধ্যম কর্মীদের সাথে সুসম্পর্ক গড়ে তোলেছেন।
কাপ্তাই উপজেলার প্রাক্তন নির্বাহী অফিসার মুনতাসির জাহান ও রুমন দে তাঁর কাজের প্রশংসা করে এই প্রতিবেদককে বলেন, যখনই সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড এবং জরুরী মেসেজ আসে, তা তিনি তাঁর দপ্তরের মাধ্যমে দ্রুত প্রচার করে থাকেন।

বর্তমান কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মো: মহিউদ্দিন বলেন, সম্প্রতি অতি বর্ষণে পাহাড় ধ্বসের আশংকা থাকায় জেলা প্রশাসনের জরুরী বার্তা ছিল পাহাড়ের পাদদেশে  ঝুঁকিপূর্ণভাবে বসবাসকারীরা নিরাপদ স্থানে সরে আসবেন। সেই সব জরুরী মেসেজ কাপ্তাই তথ্য অফিসারকে অবহিত করারা সাথে সাথে তিনি দ্রুততার সাথে প্রচার করেছেন। এছাড়া সরকারের জনগুরুত্বপূর্ণ তথ্যাদি তিনি জনগণকে অবহিত করতে সহায়তা করে আসছেন।

কাপ্তাই প্রেসক্লাব সভাপতি কাজী মোশাররফ হোসেন এবং রাজস্থলী  প্রেসক্লাবের সভাপতি আজগর আলী খান বলেন, একজন সাংবাদিক বান্ধব কর্মকর্তা হিসাবে কাপ্তাই তথ্য অফিসার দেলোয়ার হোসেন সবসময় গণমাধ্যম কর্মীদের সাথে যোগাযোগ রক্ষা এবং সুসম্পর্ক গড়ে তোলেছেন। তিনি সবসময় তথ্য দিয়ে সহযোগিতা করে আসছেন।

কাপ্তাই এলাকার বাসিন্দা একরাম, জীবন, নাছির, অজয় বলেন, আমরা সরকারের বিভিন্ন মেসেজ কাপ্তাই তথ্য অফিসের মাধ্যমে সবসময় পাই।

কাপ্তাই তথ্য অফিসার দেলোয়ার হোসেন বলেন, উপজেলা প্রশাসন ও উপজেলার সকল অফিসের সাথে সমন্বয় সাধনের মাধ্যমে  সরকারের সকল উন্নয়ন কর্মকান্ডের সাথে তথ্য অফিস সরাসরি যুক্ত থেকেছে।কাপ্তাই এর প্রাক্তন দুই উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে উপজেলার সকল দূর্গম অঞ্চলে সাধারণ মানুষের কাছে আমি সরকারে উন্নয়ন বার্তা পৌঁছাতে পেরেছি বলে মনে করি। বর্তমানে কাপ্তাই, রাজস্থলী ও বিলাইছড়ি উপজেলা নির্বাহী অফিসারদের সাথে সমন্বয় করে সরকারের বিভিন্ন উন্নয়ন মূলক কাজ প্রচার করে আসছি।