করোনায় একজনের মৃত্যু, দুই বাড়ি লকডাউন


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ২৮/০৪/২০২১, ৪:৫৬ AM / ১২৫
করোনায় একজনের মৃত্যু, দুই বাড়ি লকডাউন

মোঃ শফিকুর রহমান (বান্দরবান প্রতিনিধি) :
বান্দরবানে করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে একজনের মৃত্যু হয়েছে। এতে মঙ্গলবার (২৭ এপ্রিল) বিকেলে নিহতের বাড়িসহ দুটি বাড়ি লকডাউন করা হয়েছে।

নিহতের নাম মো. হাসান। তিনি ব্যাটারি চালিত টমটম গাড়ির চালক ছিল।

জেলা স্বাস্থ্য বিভাগ ও পরিবার সূত্রে জানা যায়, সদরের ক্যাছিংঘাটা এলাকার বাসিন্দা হাসানকে প্রচণ্ড শ্বাসকষ্ট নিয়ে সোমবার সন্ধ্যায় বান্দরবান সদর হাসপাতালে নেয়া হয়। প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য তাকে এ্যাম্বুলেন্সে করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

নিহতের স্বজন সাহেদুল ইসলাম বাবুল জানান, হাসানকে এ্যাম্বুলেন্সে অক্সিজেন লাগিয়ে রাতে সাড়ে ৯টার দিকে বান্দরবান হাসপাতাল থেকে চট্টগ্রামে নেয়া হয়। রাতে মেডিক্যালে নেয়ার পর চিকিৎসক পরীক্ষা করে করোনা পজিটিভের বিষয়টি নিশ্চিত করেন। মঙ্গলবার ভোররাতে হাসপাতালে হাসানের মৃত্যু হয়। সকালে হাসপাতাল থেকে লোহাগাড়া গ্রামের বাড়িতে নিয়ে দাফন করা হয়েছে।

বান্দরবানের সিভিল সার্জন ডা. অংসুই প্রু মারমা জানান, করোনা উপসর্গ প্রচণ্ড শ্বাসকষ্ট নিয়ে সোমবার সন্ধ্যায় তাকে হাসপাতালের ইমার্জেন্সিতে নিয়ে আসা হয়। পরে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রামে পাঠানো হয়। সেখানে তিনি মারা যান।

সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বানু মারমা বলেন, ‘নিহত টমটম চালক করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে। নমুনা রিপোর্টে সে পজিটিভ শনাক্ত হয়েছে। তাই সংক্রমণ রোধে নিহতের বাড়িসহ দুটি বাড়ি লকডাউন করা হয়েছে।