বান্দরবানে কাজুবাদাম বাগান পরিদর্শনে কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক।


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ০৫/০৪/২০২৩, ৩:০৩ PM / ১২৫
বান্দরবানে কাজুবাদাম বাগান পরিদর্শনে কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক।

আবদুর রশিদ, নাইক্ষ্যংছড়ি সংবাদদাতা।

পার্বত্য চট্টগ্রামে কৃষি বিপ্লবের মাধ্যমে অর্থনৈতিক অবস্থার পরিবর্তন আনতে সরকার কাজ করে যাচ্ছে বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক। আজ ৫ এপ্রিল বুধবার দুপুরে মন্ত্রী বান্দরবানের নাইক্ষ্যংছড়ির সোনাইছড়িতে কাজুবাদাম বাগান পরিদর্শনের সময় সাংবাদিকদের এ কথা বলেন। মন্ত্রী বলেন পার্বত্য চট্টগ্রামে অর্থনৈতিক অবস্থার উন্নয়নে কাজুবাদাম ও কফি চাষ সম্প্রসারণের প্রকল্প নেওয়া হয়েছে।

এছাড়া কৃষি ব্যবস্থার উন্নয়নে সরকার সব ধরনের সহযোগিতা দিচ্ছে উল্লেখ করে কৃষি মন্ত্রী বলেন এসব ফসলের চাষ জনপ্রিয় করতে কৃষক ও উদ্যোক্তাদেরকে আমরা বিনামূল্যে উন্নত জাতের চারা, প্রযুক্তি ও পরামর্শসেবা প্রদান করে যাচ্ছি।

এখন পর্যন্ত কফি ও কাজুবাদামের ১২ লাখ চারা বিনামূল্যে কৃষকদেরকে দেয়া হয়েছে; আর এ বছর ২০ লাখ চারা দেয়া হবে। মন্ত্রি পরে হাজী আবুল কালাম ডিগ্রি কলেজ মিলনায়তনে এক কৃষক সমাবেশে বক্তব্য রাখেন।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীরবাহাদুর উশৈসিং এমপি, রাঙ্গামাটির সংসদ সদস্য দীপঙ্কর তালুকদার এমপি, মহিলা সংসদ সদস্য বাসন্তী চাকমা, কৃষি মন্ত্রণালয়ের সচিব ওয়াহিদা আক্তার, বিএআরসির চেয়ারম্যান ড. শেখ বখতিয়ার, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক বাদল চন্দ্র বিশ্বাস, ১১ বিজিবি অধিনায়ক জোন কমান্ডার লেঃ কর্ণেল রেজাউল করিম, বান্দরবানের পুলিশ সুপার তারিকুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক লুৎফুর রহমান নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক মোঃ শফিউল্লাহ, উপজেলা নির্বাহী অফিসার রোমেন শর্মা প্রমূখ।

 

 

আরো পড়ুন-

কাজুবাদাম, কফি চাষে পাহাড়ের অর্থনৈতিক চেহারা পাল্টে যাবে- কৃষি মন্ত্রী আব্দুর রাজ্জাক।