রাঙ্গামাটিতে কাজু বাদাম ও কফি চাষ কার্যক্রম বাড়াতে হবে-কৃষি মন্ত্রী।


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ০৫/০৪/২০২৩, ৮:৩২ PM / ১৫৮
রাঙ্গামাটিতে কাজু বাদাম ও কফি চাষ কার্যক্রম বাড়াতে হবে-কৃষি মন্ত্রী।

চিরন বিকাশ দেওয়ান,রাঙামাটি প্রতিনিধি।

কাজু বাদাম ও কফি চাষ কার্যক্রম বাড়ানোর জন্য খাগড়াছড়ির কৃষি বিভাগকে তাগিদ দিয়েছেন কৃষি মন্ত্রী ড. মোঃ আব্দুর রাজ্জাক এমপি। বুধবার (৫ এপ্রিল) খাগড়াছড়ি জেলার কৃষি বিভাগের কাজু বাদাম ও কফি গবেষণা উন্নয়ন ও সম্প্রসারণ প্রকল্পের আওতায় কাজু বাদাম ও কফি প্রদর্শনী এবং কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বাস্তবায়নাধীন অন্যান্য প্রকল্পের কার্যক্রম পরিদশণ শেষে কৃষি বিভাগের কর্মকর্তাদের সাথে মতবিনিময় কালে তিনি এ আহবান জানান।

এ সময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি, রাঙ্গামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি, ভারত প্রত্যাগত উপজাতীয় শরণার্থী বিষয়ক ট্রাস্কফোর্স (প্রতিমন্ত্রী পদমর্যাদা) সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, মহিলা সংসদ সদস্য বাসন্তী চাকমা, কৃষি মন্ত্রণালয়ের সচিব ওয়াহিদা আক্তার, বিএআরসির চেয়ারম্যান ড. শেখ বখতিয়ার, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহা-পরিচালক বাদল চন্দ্র বিশ্বাস, খাগড়াছড়ি জেলা পরিষদ সদস্য মংশেপ্রু চৌধুরী অপুসহ কৃষি বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিকে বিকালে কৃষি মন্ত্রী রাঙ্গামাটি সার্কিট হাউজে এসে পৌছালে তাকে স্বাগত জানান রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান, রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজী মোহাম্মদ মুছা মাতব্বরসহ রাঙ্গামাটি সরকারী দপ্তরের কর্মকর্তারা।
তিনি আগামীকাল সকালে রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলায় কৃষকদের সাথে মতবিনিময করবেন এবং দুপুরে রাঙ্গামাটি কৃষি বিভাগে কমিউনিটি রেডিও কার্যক্রমের উদ্বোধন করার কথা রয়েছে।

 

আরো পড়ুন –

বান্দরবানে কাজুবাদাম বাগান পরিদর্শনে কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক।