কাপ্তাইয়ে বেড়েছে ভোট কেন্দ্র : মোট ভোট কেন্দ্র ২২ টি


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ১৯/০৯/২০২৩, ১১:২৫ PM / ৪০
কাপ্তাইয়ে বেড়েছে ভোট কেন্দ্র : মোট ভোট কেন্দ্র ২২ টি

কাপ্তাই ( রাঙামাটি)  প্রতিনিধি।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বাংলাদেশ নির্বাচন কমিশন গত ১৭ সেপ্টেম্বর সারাদেশে ভোট কেন্দ্রের চুড়ান্ত তালিকা প্রস্তুত করেছেন।

চুড়ান্ত তালিকায় রাঙামাটি জেলার কাপ্তাই উপজেলায় সর্বমোট ২২ টি ভোট কেন্দ্র প্রস্তুত করা হয়েছে বলে জানান , কাপ্তাই উপজেলা নির্বাচন কর্মকর্তা তানিয়া আক্তার।
তিনি আরোও জানান ,  বিগত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কাপ্তাই উপজেলার ৫ টি ইউনিয়নে ১৮ টি ভোট কেন্দ্র থাকলেও এবার চুড়ান্ত তালিকায় ২২ টি ভোট কেন্দ্র প্রস্তুত করা হয়েছে। অথাৎ গত বারের চেয়ে এবার কাপ্তাইয়ে ৪ টি ভোট কেন্দ্র বেশী।
চুড়ান্ত ভোট কেন্দ্রের তালিকায় কাপ্তাই উপজেলায় যে ৪ টি ভোট কেন্দ্র বাড়ানো হয়েছে সেইগুলো হলো ২ নং রাইখালী ইউনিয়ন এর রিফিউজি পাড়া সরকারি প্রাথমিক এবং ডংনালা সরকারি প্রাথমিক বিদ্যালয়। ৫ নং ওয়াগ্গা ইউনিয়ন এর মুরালী পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং শিলছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়।

গত ১৮ সেপ্টেম্বর  কাপ্তাই  উপজেলা নির্বাচন অফিস হতে প্রাপ্ত ভোট কেন্দ্রের তালিকায় দেখা যায় উপজেলার ১ নং চন্দ্রঘোনা ইউনিয়নে সর্বমোট ভোট কেন্দ্র ৪ টি। কেন্দ্র গুলো হলো ১ নং চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদ, কেপিএম স্কুল, কেআরসি স্কুল এবং তৈয়বিয়া সুন্নিয়া দাখিল মাদ্রাসা।

২ নং রাইখালী ইউনিয়নে সর্বমোট ভোট কেন্দ্র ৫ টি। কেন্দ্র গুলো হলো নারানগিরি সরকারি উচ্চ বিদ্যালয়, রিফিউজি পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, রাইখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়,( বড়খোলা পাড়া), ডংনালা সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং ভালুকিয়া নিন্ম মাধ্যমিক বিদ্যালয়

৩ নং চিৎমরম ইউনিয়নে সর্বমোট ভোট কেন্দ্র ৩ টি। কেন্দ্র গুলো হলো চিৎমরম উচ্চ বিদ্যালয়, চিৎমরম ইউনিয়ন পরিষদ এবং চাকুয়া পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়।

৪ নং কাপ্তাই ইউনিয়নে মোট ভোট কেন্দ্র ৫ টি। কেন্দ্র গুলো হলো কাপ্তাই বিদ্যুৎ উন্নয়ন বোর্ড মাধ্যমিক বিদ্যালয়, চৌধুরী ছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, কাপ্তাই উচ্চ বিদ্যালয়, বিএফআইডিসি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং হরিনছড়া মুখ সরকারি প্রাথমিক বিদ্যালয়।

৫ নং ওয়াগ্গা ইউনিয়নে মোট ভোট কেন্দ্র ৫ টি।
কেন্দ্র গুলো হলো শিলছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, বড়ইছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ওয়াগ্গা উচ্চ বিদ্যালয়, মুরালি পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং সাক্রাছড়ি উচ্চ বিদ্যালয়।