কাপ্তাইয়ে শুরু হলো ৫ থেকে ১১ বছর বয়সী শিশুদের কোভিড টিকাদান কার্যক্রম।


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ১১/১০/২০২২, ৩:১৭ PM / ১১৫
কাপ্তাইয়ে শুরু হলো ৫ থেকে ১১ বছর বয়সী শিশুদের কোভিড টিকাদান কার্যক্রম।

ঝুলন দত্ত, কাপ্তাই ( রাঙামাটি)।

সারা দেশের ন্যায় রাঙামাটির কাপ্তাই উপজেলা স্বাস্থ্য বিভাগের উদ্যোগে মঙ্গলবার (১১ অক্টোবর) হতে শুরু হচ্ছে ৫-১১ বছর বয়সী শিশুদের কোভিড ভ্যাক্সিনেশন কার্যক্রম। প্রথম দিনে উপজেলার ৫ ইউনিয়নের ৫ টি প্রাথমিক বিদ্যালয়ে শিশুদের ১ হাজার ২ শত ৩৫ টি টিকা প্রদান করা হয়েছে।

কেন্দ্র গুলো হলো বড়ইছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, বারঘোনিয়া মুখ সরকারি প্রাথমিক বিদ্যালয়, বিএফআইডিসি সরকারি প্রাথমিক বিদ্যালয়, চিৎমরম সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং নারানগিরি সরকারি প্রাথমিক বিদ্যালয়।

উপজেলা স্বাস্থ্য বিভাগের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাসুদ আহমেদ চৌধুরী জানান, এইবার শিশুদের জন্য বিশেষভাবে প্রস্তুতকৃত ফাইজার পেডিয়াট্রিক ভ্যাক্সিন প্রদান করা হচ্ছে। সরকারি নির্দেশনা অনুযায়ী প্রথমে স্কুল পর্যায়ে ও পরবর্তীতে সীমিত সময়ের জন্য ওয়ার্ড পর্যায়ে এ কার্যক্রম চলবে।

কাপ্তাই উপজেলা স্বাস্থ্য বিভাগের আবাসিক মেডিকেল অফিসার ও করোনার ফোকাল পারসন ডাঃ ওমর ফারুক রনি জানান, সুরক্ষা ওয়েবসাইট অথবা এপের মাধ্যমে রেজিষ্ট্রেশন করে কার্ড নিয়ে আসার পর শিশুদের এই টিকা প্রদান করা হয়েছে ।

তবে জন্মসনদ অনলাইন জটিলতার কারনে রেজিষ্ট্রেশন করতে না পারলেও টিকা নিতে পারবেন, সেক্ষেত্রে পরবর্তীতে রেজিষ্ট্রেশন করে সনদ পেতে পারবেন। পর্যায়ক্রমে কাপ্তাই উপজেলায় বসবাসকারী সকল ৫-১১ বয়সী শিশুদের এ টিকার আওতায় নিয়ে আসা হবে বলে তিনি জানান ।

 

 

 

জনগণের ভোটে নির্বাচিত হয়ে সরকার গঠন করেছি- প্রধানমন্ত্রী।