কাপ্তাই উপজেলার  ১৮ টি দরিদ্র জেলেদের মাঝে ৭২ টি  ছাগল  বিতরণ


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ৩০/০৪/২০২৪, ৬:১৯ PM / ৩৫
কাপ্তাই উপজেলার  ১৮ টি দরিদ্র জেলেদের মাঝে ৭২ টি  ছাগল  বিতরণ

ঝুলন দত্ত, কাপ্তাই ( রাঙামাটি)  প্রতিনিধি:

 

পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে মৎস্যসম্পদ উন্নয়ন প্রকল্পের অর্থায়নে দরিদ্র জেলেদের বিকল্প কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে উপজেলা মৎস্য দপ্তর, কাপ্তাই এর সার্বিক ব্যবস্থাপনায় কাপ্তাই উপজেলার নিবন্ধিত  ১৮ জন জেলে পরিবারের  মাঝে প্রত্যেককে  ৪টি করে সর্বমোট ৭২ টি  ছাগল  বিতরণ করা হয়েছে। মঙ্গলবার( ৩০ এপ্রিল)  সকাল ১০  টায় কাপ্তাই  উপজেলা মৎস্য অধিদপ্তর চত্বরে রাঙামাটি  জেলা মৎস্য কর্মকর্তা  অধীর চন্দ্র দাস এবং  উপজেলা  নির্বাহী কর্মকর্তা  মো: মহিউদ্দিন উপস্থিত থেকে জেলেদের হাতে এই ছাগল তুলে দেন।

এসময় কাপ্তাই উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা কৃষিবিদ ড.এনামুল হক হাজারী, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আরিফুর রহমান ,    প্রকল্পের সহকারী পরিচালক মো: তোফাজ্জল হোসেন ফাহিম এবং কাপ্তাই মৎস্য উন্নয়ন কর্পোরেশন এর উপ কেন্দ্র  প্রধান জসিম উদ্দিন  উপস্থিত ছিলেন।

এদিকে বিতরণ শেষে রাঙামাটি জেলা মৎস্য কর্মকর্তা  অধীর চন্দ্র দাস জেলেদের উদ্যোশে বলেন, কাপ্তাই লেকে মৎস্য আহরণ বন্ধকালীন সময়ে  আপনাদের বিকল্প কর্মসংস্থান এবং পারিবারিক আয় বৃদ্ধির লক্ষ্যে এই ছাগল বিতরণ করা হয়েছে। মৎস্য আহরণ বন্ধকালীন সময়ে আপনারা কেউ নিজেরা লেক হতে মাছ ধরবেন না এবং অন্যরা যাতে মাছ ধরতে না পারে সেইজন্য সর্তক থাকবেন।