কার্প জাতীয় মাছের পোনা অবমুক্ত করলেন – দীপংকর তালুকদার


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ২৫/০৫/২০২৩, ৯:১৩ PM / ১০৯
কার্প জাতীয় মাছের পোনা অবমুক্ত করলেন – দীপংকর তালুকদার

রাঙ্গামাটি প্রতিনিধি।

 

আজ ২৫শে মে ২০২৩ইং রাঙামাটি মৎস্য উন্নয়ন কর্পোরেশন কার্প জাতীয় মাছের পোনা অবমুক্ত অনুষ্ঠানে, রাঙামাটি সাংসদ ও খাদ্য মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, কাপ্তাই হ্রদে গত ২০শে এপ্রিল হতে আগামী ১৯ জুলাই ২০২৩ ইং পর্যন্ত লেকে তিন মাস হ্রদ এলাকায় মাছ ধরা আহরন বাজারজাত পরিবহন,রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান এক আদেশে নিষেধাজ্ঞা আরোপ করেছেন।

এই তিন মাসের জন্য মৎসজীবি কর্মহীন জেলেদের জন্য ভি জি এফ বরাদ্দ রাখা হয়েছে।

তারা তিন মাসের জন্য মাছ ধরা বন্ধ রাখবেন,মা মাছের প্রজ্জনন বৃদ্ধি সহ হ্রদে কার্পজতীয় মাছের পোনা অবমুক্ত করা হচ্ছে।

এই পোনা গুলো বেড়ে উঠার সুযোগ পাবে,তিনি জেলেদের নিষেধাজ্ঞা মেনে চলার জন্য অনুরোধ করে বলেন আমি সকল জেলেদের পাশে আছি থাকবো।

পরে রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান তার বক্তব্যের শুরুতে বলেন এই বৎসর কাপ্তাই হ্রদে ৭০ মেট্রিক টন কার্পজাতীয় মাছের পোনা অবমুক্ত করা হবে,ও কাপ্তাই হ্রদ এলাকার বর্তমান তিন মাস কর্মহীন কার্ড ধারি জেলে ২৬,৪৫৯ জন পরিবারকে ভিজিএফ রেশন কার্ডের মাধ্যমে চাল দিচ্ছি।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ মৎস্য উন্নয়ন কর্পোরেশনের চেয়ারম্যান( অতিরিক্ত সচিব) কাজী আশরাফ উদ্দিন, বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউটের ব্যবস্তাপনা পরিচালক ইয়া হিয়া মাহবুব,চট্টগ্রাম অন্ধলের নৌ পুলিশ সুপার আ,ফ,ম,নিজাম উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার শাহনেওয়াজ রাজু,মৎস্য জীবি লীগের জেলা কমিটির সভাপতি উদয়ন বড়ুয়া সহ বিভিন্ন প্রতিনিধি গণমাধ্যম কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

 

 

 

 

বাঘাইছড়িতে অনলাইন এ্যাপের মাধ্যমে কৃষকের ধান সংগ্রহ