কিংবদন্তি অভিনেতা ফারুকের প্রতি শেষ শ্রদ্ধা


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ১৬/০৫/২০২৩, ৫:৩৯ PM / ১৮২
কিংবদন্তি অভিনেতা ফারুকের প্রতি শেষ শ্রদ্ধা

জয়বাংলা নিউজ ডেস্ক।

বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেতা, সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আকবর হোসেন পাঠান ফারুক।

সোমবার বাংলাদেশ সময় সকাল ৮টায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।দুই বছরের বেশি সময় ধরে সেখানে তিনি ভর্তি ছিলেন। লড়ছিলেন জিবিএস নামে এক বিরল নিউরোলজিক্যাল রোগে।

১৬ই মে সকাল ১১টায় ফরুকের মরদেহ নেওয়া হয় কেন্দ্রীয় শহীদ মিনারে।সেখানে রাষ্ট্রপতি,প্রধান মন্ত্রী, জাতীয় সংসদের স্পীকার এর পক্ষে তাকে শেষ বারের মতো শ্রদ্ধা নিবেদন করা হয়।

পরে বাংলাদেশ আওয়ামী লীগ এর পক্ষে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের শ্রদ্ধা নিবেদন করেন।এছাড়াও সর্বস্তরের মানুষ তাকে শ্রদ্ধা জানান।

পরে সদ্য প্রয়াত চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুকের মরদেহ দীর্ঘদিনের কর্মস্থল এফডিসিতে শেষ শ্রদ্ধা নিবেদনের জন্য আনা হয়।
খ্যাতিমান এই অভিনেতা ও রাজনীতিককে শেষবারের মতো একনজর দেখতে, শ্রদ্ধা জানাতে এফডিসিতে জড়ো হয়েছেন তারকারা।

ভিড় করেছেন শত শত সাধারণ মানুষও। কান্নায় ভেঙে পড়ছেন অনেকে। যনো প্রিয় মানুষটির বিদায় মানতে পারছেন না অনেকেই।
জানা গেছে, এফডিসি থেকে ফারুকের মরদেহ নেয়া হবে চ্যানেল আই প্রাঙ্গণে। তারপর নেয়া হবে গুলশানের আজাদ মসজিদে। সেখানে বাদ আসর জানাজা শেষে মরদেহ নেয়া হবে ফারুকের জন্মস্থান গাজীপুরের কালীগঞ্জে।
সেখানে পারিবারিক কবরস্থানে বাবার কবরের পাশে তাকে সমাহিত করা হবে।

উল্লেখ্য চলচ্চিত্রের বাইরে ফারুক একজন ব্যবসায়ী ছিলেন। পাশাপাশি আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত হন। ১৯৭১ সালে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। ফারুক ২০১৮ সালে অনুষ্ঠিতব্য একাদশ বাংলাদেশের জাতীয় নির্বাচনে ঢাকা-১৭ সংসদীয় আসন থেকে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করেন এবং সংসদ সদস্য নির্বাচিত হন।

 

 

আরো পড়ুন-

 

 

 

নাইক্ষ্যংছড়িতে জহুর হত্যা ঘটনায়-১১ জনকে আসামী করে মামলা গ্রেপ্তার-৪