ক্রীড়ার উন্নয়নে সমাজের বিত্তবানদের এগিয়ে আসতে হবে – বীর বাহাদুর উশৈসিং


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ২৪/০২/২০২৪, ৯:৩৬ PM / ৫১
ক্রীড়ার উন্নয়নে সমাজের বিত্তবানদের এগিয়ে আসতে হবে – বীর বাহাদুর উশৈসিং

মোঃ শহীদুল ইসলাম, জয়বাংলা নিউজ ডেস্ক। 

 

সমাজে যারা বিত্তবান আছেন তাদের কে ক্রীড়া ক্ষেত্রে এগিয়ে আসার অনুরোধ জানিয়েছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের স্থায়ী কমিটির সভাপতি, সাবেক মন্ত্রী, বীর বাহাদুর উশৈসিং এমপি।

তিনি বলেন ছেলে-মেয়েদের মাদক থেকে দূরে রাখতে খেলাধুলা ছাড়া কোন বিকল্প নাই,স্কুলের ছাত্রছাত্রীদের সকালে স্কুলের পর বিকেলের সময়টাতে মাঠমুখি করতে পারলে ছাত্রছাত্রীদের লেখাপড়ার পাশাপাশি শারীরিক, মানষিক,চারিত্রিক গঠনের ক্ষেত্রে খেলাধুলা একটি পবিত্র ভূমিকা রাখতে পারবে।তিনি বলেন পার্বত্য বান্দরবানে সেনাবাহিনী দেশমাতৃকার আহ্বানে সাড়া দিয়ে জনসাধারণের নিরাপত্তা পেশাদারিত্বের সাথে পালনের পাশাপাশি অনেক আগে থেকেই স্থানীয় জনসাধারণের জীবনমানের উন্নয়নে, শিক্ষা,চিকিৎসা সহ সামাজিক কর্মকাণ্ডে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে।

বান্দরবানে সেনা রিজিয়নের আয়োজনে সামরিক, বেসামরিক সরকারি বিভিন্ন দপ্তরের সমন্বয়ে গত ২ ফেব্রুয়ারি শুরু হওয়া রিজিয়ন কাপ প্রীতি ক্রিকেট টুর্নামেন্ট-২০২৪ এর সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের স্থায়ী কমিটির সভাপতি, সাবেক মন্ত্রী, বীর বাহাদুর উশৈসিং এমপি।

টুর্নামেন্টের চ্যাম্পিয়ন বান্দরবান জেলা পুলিশ দল।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) বিকেলে সেনা রিজিয়নের প্রশিক্ষণ মাঠে টুর্নামেন্টের ফাইনালে মুখোমুখি হয় বান্দরবান জেলা পুলিশ এবং জেলা প্রাথমিক শিক্ষা বিভাগ। বিশ ওভারের টানটান উত্তেজনাপূর্ণ খেলায় টসে জিতে ব্যাট করতে নেমে ২০ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২০০ রান করেন বান্দরবান জেলা পুলিশ টিম।
এর জবাবে জেলা প্রাথমিক শিক্ষা বিভাগ ১৯ ওভারে ৯ উইকেটে ১৯৪ রান সংগ্রহ করে।এতে বান্দরবান জেলা পুলিশ দল ৬ রানের ব্যবধানে জয়ি হয়ে টুর্নামেন্টের ফাইনালের চ্যাম্পিয়ন শিরোপা অর্জন করে।

টুর্নামেন্টের রানারআপ জেলা প্রাথমিক শিক্ষা বিভাগ।

পরে জেলা পুলিশ দলের অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার হোসাইন মোঃ রায়হান কাজেমি প্রধান অতিথি এবং অতিথিদের হাত থেকে চ্যাম্পিয়ন ট্রফি গ্রহণ করেন।
খেলায় ম্যান অফ দ্যা টুর্নামেন্ট নির্বাচিত হয় প্রাথমিক শিক্ষা বিভাগের তাঞ্জিল হোসেন এবং ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হয় জেলা পুলিশের দলের আলী হাসান।

এসময় আরো উপস্থিত ছিলেন বান্দরবান রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল গোলাম মহিউদ্দিন আহমেদ ,জেলা প্রশাসক, শাহ্ মোজাহিদ উদ্দিন,সেনাজোনের কমান্ডার লেঃ কর্নেল মাহমুদুল হাসান পিএসসি,ডিজিএফআই কর্নেল জিএস,কর্নেল মোঃ আসাদুল্লাহ্ জামশেদ,জেলা জজ আদালতে বিচারক ফজলে এলাহী,পৌরসভা মেয়র সামশুল ইসলাম,জেলা পরিষদের সদস্য লক্ষী পদ দাশ,সদস্য, মোজাম্মেল হক বাহাদুর,এলজিইডি নির্বাহী প্রকৌশলী,জিয়াউল ইসলাম মজুমদার,উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী, আবু বীন মো.ইয়াছির আরাফাত সহ বিভিন্ন উর্ধতন সেনা কর্মকর্তা,সরকারি বিভিন্ন দপ্তরের উর্ধতন কর্মকর্তা বৃন্দ এসময় উপস্থিত ছিলেন।