খাগড়াছড়িতে এক ঘণ্টার জন্য ইউএনওর দায়িত্ব পেলেন শিক্ষার্থী রাংচাকতি ত্রিপুরা।


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ১২/১০/২০২২, ৭:৫৬ PM / ১১
খাগড়াছড়িতে এক ঘণ্টার জন্য ইউএনওর দায়িত্ব পেলেন শিক্ষার্থী রাংচাকতি ত্রিপুরা।

খাগড়াছড়ি প্রতিনিধি।

খাগড়াছড়িতে এক ঘণ্টার জন্য সদর উপজেলা ইউএনওর দায়িত্ব পালন করেছেন স্কুলছাত্রী রাংচাকতি ত্রিপুরা (১৬)।

বুধবার (১২ অক্টোবর) সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত এই দায়িত্ব পালন করে সে।খাগড়াছড়ির স্থানীয় এনজিও সংস্থা জাবারাং কল‍্যাণ সমিতি আয়োজনে এবং প্লান ইন্টারন্যাশনাল ও ন্যাশনাল চিল্ড্রেন টান্সফোর্সের (এনসিটিএফ) সহযোগিতায় এ কার্যক্রম অনুষ্ঠিত হয় ।

রাংচাকতি ত্রিপুরা স্থানীয় পেরাছড়া উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী ও এনসিটিএফ, পেরাছড়া ইউনিয়ন-এর সদস্য।তিনি খাগড়াছড়ি সদর উপজেলার পেরাছড়া ইউনিয়নের চেলাছড়া পাড়ার নিবাসী রূপাবী ত্রিপুরা ও সুবীনাথ ত্রিপুরার মেয়ে। তিন বোনের মধ্যে সে (রাংচাকতি) দ্বিতীয় সন্তান।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. এরফান উদ্দিনের উপস্থিতিতে রাংচাকতি ত্রিপুরা প্রতিকী এ দায়িত্ব পালন করে।

এ সময় বাল্যবিয়ে, নারী নির্যাতন ও নিপীড়ন বন্ধ ও মাদকদ্রব্যের নিয়ন্ত্রণ রোধে আলোচনা করা হয়।সহকারী কমিশনার (ভূমি) মো. এরফান উদ্দিন বলেন, আজকের তরুণ প্রজন্ম ও নারীরাই একদিন দেশের উন্নয়নে কাজ করবে। তাই শিশুদের ছোট থেকেই দেশের জন্য প্রস্তুত করা সকলের দায়িত্ব।

এ সময় উপস্থিত ছিলেন জেলা মহিলা বিষয়ক কার্যালয়ের উপ-পরিচালক সুষ্মিতা খীসা, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ মনিরুজ্জামান চৌধুরী, জাবারাং কল্যাণ সমিতির নির্বাহী পরিচালক মথুরা বিকাশ ত্রিপুরা, সহকারি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ তৌহিদুল ইসলাম, সহ: উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা বকুল বিকাশ চাকমা, পেরাছড়া ইউপি চেয়ারম্যান তপন বিকাশ ত্রিপুরা, গোলাবাড়ি ইউপি চেয়ারম্যান উল্লাস ত্রিপুরা, খাগড়াছড়ি সদর ইউপি চেয়ারম্যান জ্ঞান দত্ত ত্রিপুরা, ভাইবোনছড়া ইউপি চেয়ারম্যান সুজন চাকমা, কমলছড়ি ইউপি চেয়ারম্যান সুনীল চাকমা, জাবারাং কল্যান সমিতির প্রকল্প সমন্বয়কারী বিনোদন ত্রিপুরা ও প্রশাসনিক কর্মকর্তা ধনেশ্বর ত্রিপুরা, প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশ ওয়াইমুভ প্রকল্প কর্মকর্তা দোলন দাস প্রমুখ।

 

 

সাজেকে বিষ পান করে সুরেশ কান্তি চাকমা নামে এক যুবকের মৃত্যু।