খাগড়াছড়িতে এনজিও সংস্থা কেএমকেএস’র নতুন গ্রুপ গঠন।


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ১৫/১০/২০২২, ১২:৩৩ AM / ১২
খাগড়াছড়িতে এনজিও সংস্থা কেএমকেএস’র নতুন গ্রুপ গঠন।

রবিজয় ত্রিপুরা, খাগড়াছড়ি।

খাগড়াপুর মহিলা কল‍্যাণ সমিতি (কেএমকেএস) আয়োজনে গ্লোবাল অ‍্যাফেয়ার্স কানাডা অর্থায়নে এবং মানুষের জন‍্য ফাউন্ডেশনের সহযোগিতায় খাগড়াছড়ি’র প্রান্তিক নারী ও কিশোরীদের কর্ম উদ‍্যোগ প্রোগ্রাম কে মূল প্রতিপাদ্য রেখে খাগড়াছড়ি সদর ভাইবোনছড়া ইউনিয়নের জোরমরম মৌজা এলাকার সাতটি গ্রামের কিশোরীদের নিয়ে এই গ্রুপ সভা অনুষ্ঠিত হয়।

শুক্রবার ( ১৪ অক্টোবর ২০২২ ) সকাল ১০টা ঘটিকায় এ গ্রুপ গঠন সভায় এলাকার যুব সমাজের সামাজিক সংগঠন কক বাকসা সভাপতি পলাশ ত্রিপুরা সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক বাকসা কমিটির প্রাক্তন সভাপতি ও সমাজ সেবক আইচুক ত্রিপুরা (শিমুল ) ।

এ সময় কেএমকেএস’র প্রোগ্রাম কো- অর্ডিনেটর গীতিকা ত্রিপুরা সঞ্চালনায় প্রধান অতিথি বলেন, খাগড়াছড়ির স্থানীয় এনজিও সংস্থা হিসেবে খাগড়াপুর মহিলা কল‍্যাণ সমিতি কার্যক্রম অত‍্যন্ত প্রশংসনীয়। লিঙ্গ বৈষম্য দূরীকরণ সহ বিশেষ করে নারী ও কিশোরীদের নিয়ে যে কাজ করে যাচ্ছে তা অত‍্যন্ত একটা মহৎ এবং জনকল্যাণ মূলক। এলাকায় কিশোরীদের নিয়ে গ্রুপ কমিটি গঠন করার জন‍্য কৃতজ্ঞতা প্রকাশও করেন তিনি।

পরে ফিল্ড অফিসার ডালিয়া ত্রিপুরা উপস্থাপনায় এলাকার আগত কিশোরীদের দুইটি গ্রুপে বিভক্ত করে দল গঠন করান এবং সকলের সম্মতিক্রমে দুইটি দলের নাম খুমপৈই ও খুমতাই রাখা হয়।

এ সময় খুমপৈই দলের পুষ্পরাণী ত্রিপুরা কে সভাপতি জেপি ত্রিপুরা কে সাধারণ সম্পাদক এবং খুমতাই দলের বমিতা ত্রিপুরা কে সভাপতি রুমিতা ত্রিপুরা কে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত করা হয় এবং উভয় দলের সভাপতি-সম্পাদক সহ ৩০ বিশিষ্ট পূর্ণাঙ্গ গ্রুপ কমিটি ঘোষণা করা হয় ।

সভায় আরও উপস্থিত ছিলেন খাগড়াপুর মহিলা কল‍্যাণ সমিতি প্রতিনিধি, কক বাকসা কমিটির সাধারণ সম্পাদক কতা ত্রিপুরা, যুগ্ম সাধারণ সম্পাদক কিরণ ময় ত্রিপুরা, সাংগঠনিক সম্পাদক লসমী ত্রিপুরা ও রবিজয় ত্রিপুরা সহ এলাকার সুশীল সমাজ।

 

 

বান্দরবানে ১৪৪ লিঃ চোলাইমদ সহ আটক ১জন।