খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের শিক্ষাবৃত্তি বিতরণ।


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ১১/০৯/২০২২, ৭:৩৪ PM / ১৭
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের শিক্ষাবৃত্তি বিতরণ।

রবিজয় ত্রিপুরা,খাগড়াছড়ি।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে ২০২০-২০২১ অর্থবছরের খাগড়াছড়ি পার্বত্য জেলার মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি বিতরণ করা হয়েছে।

আজ ১১ সেপ্টেম্বর সকাল ১১টার দিকে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউটের অডিটোরিয়ামে আলোচনা সভা ও শিক্ষাবৃত্তি বিতরণ করা হয়। এ সময় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) মোহাম্মদ নুরুল আলম চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা।

এ সময় খাগড়াছড়ি পার্বত্য জেলার ৯টি উপজেলা ৭৩৭ জন শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি বিতরণ করা হয়। খাগড়াছড়ি সদর উপজেলার কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায় মিলে ৩১০ জন ।

দীঘিনালা উপজেলার কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে ৭৮ জন। লক্ষ্মীছড়ি উপজেলার কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে ৩৩ জন। মহালছড়ি উপজেলার কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে ৩২ জন। মাটিরাংগা উপজেলার কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে ১০২ জন। গুইমারা উপজেলা থেকে কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে ৪১ জন। পানছড়ি উপজেলা থেকে কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে ৭৪ জন।

মানিকছড়ি উপজেলা থেকে কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে ২৯ জন ও রামগড় উপজেলা থেকে কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে ৩৮ জন। সব মিলিয়ে খাগড়াছড়ি পার্বত্য জেলায় কলেজ পর্যায়ে ৩২৭ জন ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে ৪১০ জন। কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে সর্বমোট ৭৩৭ জন শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি বিতরণ করা হয়।

 

 

বান্দরবানে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের মানববন্ধন।