খাগড়াছড়িতে রিজিয়নের বিনামূল্যে চক্ষু চিকিৎসা।


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ০৪/১০/২০২২, ৭:৫৬ PM / ১২
খাগড়াছড়িতে রিজিয়নের বিনামূল্যে চক্ষু চিকিৎসা।

ওমর ফারুক,বিশেষ প্রতিনিধি।

খাগড়াছড়ি রিজিয়নের পক্ষ থেকে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করা হয়েছে। মঙ্গলবার সকালে দীঘিনালা জোনের আয়োজনে খাগড়াছড়ি রিজিয়নের তত্বাবধানে বাবুছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এই চক্ষু চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করা হয়।

বাংলাদেশ সেনাবাহিনীর মানব কল্যাণ কাজের অংশ হিসেবে এক শতাধিক চক্ষু রোগী ও ৫ শতাধিক সাধারণ রোগীকে চিকিৎসা সেবা ও বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয়।চক্ষু চিকিৎসা সেবা প্রদান উপলক্ষে খাগড়াছড়ি রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেন, পাহাড়ের প্রত্যন্ত এলাকার সাধারণ মানুষেরা অনেক সময় অর্থনৈতিক অসচ্চলতা, যোগাযোগের অপ্রতুলতা প্রভৃতি কারনে শহরে গিয়ে বিশেষজ্ঞ ডাক্তারের শরণাপন্ন হতে পারেনা বিধায় দিনের পর দিন চক্ষু রোগের অসুস্থতা নিয়ে কাটাতে হয়। ওই সকল সুবিধাবঞ্চিত মানুষ যারা নানাবিধ সমস্যার মধ্য দিয়ে জীবন অতিবাহিত করছে তাদের জন্য এই চক্ষু শিবিরের আয়োজন করা হয়েছে।

তিনি আরো বলেন, এই চক্ষুসেবা প্রদান কর্মসূচির ভিত্তিতে যে সকল রোগীর চোখের অপারেশন করা প্রয়োজন তাদেরকে অপারেশন করানো হবে। এ সময় দীঘিনালা জোনের অধিনায়ক লে. কর্ণেল রুমন পারভেজ, খাগড়াছড়ি রিজিয়নের জিটুআই মেজর মোঃ জাহিদ হাসান ও বাবুছড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সন্তোষ জীবন চাকমা উপস্থিত ছিলেন।

 

 

 

কাপ্তাই সেনা জোন কর্তৃক ধর্মীয় অনুষ্ঠানে আর্থিক অনুদান প্রদান।