খাদ্য গুদাম সংরক্ষিত এলাকার সম্মুখ থেকে টিসিবি’র পন্য লুটতরাজ।


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ১২/০৯/২০২২, ৮:১৭ PM /
খাদ্য গুদাম সংরক্ষিত এলাকার সম্মুখ থেকে টিসিবি’র পন্য লুটতরাজ।

জাহিদ হাসান, লামা।

লামায় আজিজনগর খাদ্য গুদাম সংরক্ষিত এলাকার সম্মুখ থেকে টিসিবি’র দুই হাজার দুশ্ ছিআশি লিটার ভোজ্য তেল লুট হওয়ার ঘটনা ঘটেছে। ১১ সেপ্টেম্বর গভীর রাতে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ টিসিবি’র ভোজ্য তেল ভর্তি একটি ট্রাক চট্টমেট্রো -ট ১১-৪২২১ আজিজনগর খাদ্য গুদামে আসে রাত ১টার দিকে। ঠিকাদার ”নানা নাতি” পরিবহন চট্টগ্রাম থেকে ট্রাকটি এসে আজিজনগর খাদ্যগুদামের বাহিরে গেইটের সামনে রেখে চালক ভাত খাওয়ার জন্য যায়।

কিছুক্ষণ পরে এসে দেখতে পায় মাস্কপড়া একদল লোক গাড়িটি ঘীরে রেখেছে। ঘটনার আকষ্মিকতায় চালক কিছু বুঝে উঠার আগেই অজ্ঞাতনামা লোকগুলো তার হাত-পা ও মুখ বেঁধে ফেলে।

এর পর গাড়ির তেরফাল খুলে কার্টুন থেকে তেলের বোতলগুলো নিয়ে যায়।জানাযায়, তেল, চিনি ডালসহ এসব মালামাল নাইক্ষ্যংছড়ি উপজেলার জন্য আজিজনগর গুদামে সংরক্ষন-বিতরনের জন্য আনা হয়। কিন্তু গভীর রাতে টিসিবি’র পন্যবাহী ট্রাক আসার পর গুদাম কর্তৃপক্ষকে অবহিত করা হয়নি বলে জানাগেছে। যার ফলে ভেতরে প্রবেশের অপেক্ষায় গেইটের বাহিরে থাকা ট্রাকটির মালামাল লুট হয়।

গভীর রাত হলেও একদল লুটেরা খাদ্য গুদামের প্রধান ফটকের সামনে থেকে কিভাবে মালামাল লুটে নেয়! গুদাম কর্তৃপক্ষের দায়িত্বশীলতা নিয়ে এমন প্রশ্ন তুলেছেন স্থানীয়রা। মুঠো ফোনে কল করেও আজিজনগর খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোর্শেদুল করিম এর বক্তব্য পাওয়া যায়নি। রবিবার দিবাগত রাতে এই ঘটনা ঘটলেও বিষয়টি কাউকে না জানিয়ে ধামাচাপা দিতে উঠেপড়ে লেগেছে গুদাম কর্তৃপক্ষ ও ঠিকাদর।

এদিকে দরিদ্র মানুষের জন্য সরকারের দেয়া এইসব মালামাল লুটের বিষয়টি দুঃখজনক বলে মন্তব্য করেন স্থানীয়রা।জানা যায়, টিসিবি’র মালামাল ভর্তি ট্রাকটি আজিজনগর খাদ্য গুদামের ভিতরে না রেখে রাতে রাস্তার উপরে রাখা হয়। এই সুযোগ কাজে লাগিয়ে দুর্বৃত্তরা মালামাল লুটে নেয়।

এতে করে খাদ্য গুদাম কর্মকর্তা ও পরিবহন কর্তৃপক্ষের অবহেলার বিষয়টি ফুটে উঠেছে। লামা উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোস্তফা জাবেদ কায়সার বলেন, আমি সন্ধ্যা থেকে আজিজনগর খাদ্য গুদামে উপস্থিত রয়েছি। ঘটনার সত্যতা নিশ্চিত করে তিঁনি জানান, কি কারণে এই ঘটনা ঘটেছে তা খতিয়ে দেখা হচ্ছে।

যাদের অবহেলায় এই ঘটনা ঘটেছে তাদের আইনের আওতায় আনা হবে। এই বিষয়ে টিসিবি’র ঠিকাদারি কর্তৃপক্ষ বাদী হয়ে মামলা করবে বলে জানাগেছে। লামা থানা অফিসার ইনচার্জ শহীদুল ইসলাম চৌধুরী বলেন, আজিজনগর পুলিশ ক্যাম্পের আইসি কে ঘটনাস্থলে পাঠানো হয়েছে।

 

 

 

 

রামগড় কেন্দ্রীয় কালীবাড়ি পরিচালনা পর্ষদের সভাপতি বিশ্ব ত্রিপুরা , শুভাশীষ সম্পাদক।