খুলে দেওয়া হচ্ছে নাইক্ষ্যংছড়ি সীমান্তের পাঁচটি প্রাথমিক বিদ্যালয়


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ২৬/০২/২০২৪, ৭:৩৫ PM / ২৫
খুলে দেওয়া হচ্ছে নাইক্ষ্যংছড়ি সীমান্তের পাঁচটি প্রাথমিক বিদ্যালয়
জয়বাংলা নিউজ ডেস্ক। 
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তের পরিস্থিতি ভালো হওয়ার কারনে আগামী বুধবার থেকে  জেলার নাইক্ষ্যংছড়ি  উপজেলার ঘুমধুম ইউনিয়নের সাময়িক ভাবে বন্ধ থাকা পাঁচটি সরকারী প্রাথমিক বিদ্যালয় খুলে দেওয়া হচ্ছে।
সোমবার (২৬ ফেব্রুয়ারী) সন্ধ্যায়  বান্দরবান জেলা  প্রাথমিক শিক্ষা কর্মকর্তা  মোঃ আবদুল মান্নান বিষয়টি নিশ্চিত করে  জানান  সীমান্তের পরিস্থিতি স্বাভাবিক হওয়ার কারনে সাময়িক বন্ধ থাকা পাঁচটি সরকারী প্রাথমিক বিদ্যালয় আগামী বুধবার থেকে নিয়মিতভাবে ক্লাস চলবে।
সীমান্তে বিজিপি ও  আরাকান আর্মির সাথে উত্তেজনাপূর্ন  পরিস্থিতির কারনে গত ২৯জানুয়ারী দুপুর ১২টায় প্রাথমিক বিদ্যালয়গুলি ছুটি দেওয়া হয়েছিল ৩০জানুয়ারী থেকে ৪ফেব্রুয়ারী পর্যন্ত খোলা ছিল।
সীমান্তের ওপারে প্রচন্ড গোলাগুলি ও বোমা বিস্ফোরণের কারনে সীমান্তবর্তী এলাকাসমুহে আতংকের সৃষ্টি হয় এবং ৪ ফেব্রুয়ারী  মিয়ানমার থেকে ছোড়া মর্টারশেলের বিস্ফোরণে একজন বাংলাদেশী নারীসহ দুইজন নিহত হলে ৫ ফেব্রুয়ারী থেকে নাইক্ষ্যংছড়ি উপজেলা ঘুমধুম ইউনিয়নের সীমান্ত  এলাকার বাইশপারী সরকারী প্রাথমিক বিদ্যালয়, ভাজা বনিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, তুমব্রু সরকারী প্রাথমিক বিদ্যালয়, পশ্চিম কুল তুমব্রু সরকারী প্রাথমিক বিদ্যালয় ও দক্ষিণ ঘুমধুম সরকারী প্রাথমিক বিদ্যালয় সাময়িকভাবে বন্ধ ঘোষনা করা হয়েছিল।
বান্দরবান জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন   জানান সীমান্তের পরিস্থিতি স্বাভাবিক হওয়ার কারনে আগামী বুধবার থেকে বন্ধ থাকা পাঁচটি প্রাথমিক বিদ্যালগুলো খুলে দেওয়া হচ্ছে। সীমান্তের পরিস্থিতির উপর নজর রাখা হচ্ছে।