চট্টগ্রামের নাসিরাবাদে সিটি সেন্টারে স্থানান্তরিত ভারতীয় ভিসা সেন্টার


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ১৬/১১/২০২৩, ৯:১৭ PM / ৩৯
চট্টগ্রামের নাসিরাবাদে সিটি সেন্টারে স্থানান্তরিত ভারতীয় ভিসা সেন্টার

মারমা সিং হাই,নিজস্ব সংবাদদাতা।

চট্টগ্রাম নগরীর জাকির হোসেন রোডে অবস্থিত ভারতীয় ভিসা সেন্টারটি নাসিরাবাদে সিডিএ এ্যভেন্যুস্থ সিটি সেন্টারে স্থানান্তরিত করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) সকালে নগরীর পূর্ব নাসিরাবাদের সিডিএ এভিনিউ’র সিটি সেন্টারে চট্টগ্রাম সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী এবং বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা এ ভিসা সেন্টারের উদ্বোধন করেন।

সেন্টার উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার প্রণয় ভার্মা বলেন, চট্টগ্রাম বিভাগে ভারতীয় ভিসা প্রত্যাশীদের সুবিধার্থে অত্যাধুনিক ও নান্দনিক পরিবেশে ভারতীয় ভিসা অ্যাপ্লিকেশন সেন্টারের (আইভেক) নতুন কেন্দ্রটি চালু হয়েছে। এটি চট্টগ্রাম তথা বৃহত্তর চট্টগ্রাম বাসিন্দাদের জন্য ভিসা আবেদন প্রক্রিয়া সহজ ও স্বাচ্ছন্দ্যময় করে তুলবে বলে আশা বাদি।

এ সময় সিটি মেয়র এম. রেজাউল করিম চৌধুরী, চট্টগ্রামে নিযুক্ত ভারতীয় সহকারী হাইকমিশনার ডা. রাজীব রঞ্জন এবং এসবিআই বাংলাদেশের কান্ট্রি হেড অমিত কুমারসহ চট্টগ্রামের স্থানীয় গণ্যমান্য নাগরিকবৃন্দ উপস্থিত ছিলেন। ভারতীয় সহকারী হাইকমিশন জানায়, এখন থেকে নগরের খুলশী আইভেক সেন্টারে ভিসা কার্যক্রম বন্ধ থাকবে। এর পরিবর্তে নতুন আইভেক সেন্টারে সকল সুযোগ সুবিধা মিলবে।

প্রসঙ্গত, ভারতীয় হাই কমিশনের পক্ষে বাংলাদেশে আইভ্যাকসমূহ পরিচালনা করছে স্টেট ব্যাংক অব ইন্ডিয়া যা একটি নেতৃস্থানীয় বৈশ্বিক ব্যাংক। যমুনা ফিউচার পার্কে অবস্থিত আইভ্যাক ঢাকা বিশ্বের বৃহত্তম ভিসা আবেদন কেন্দ্র।