জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহে রাঙামাটি জেলার শ্রেষ্ঠ ইউএনও কাপ্তাইয়ের মুনতাসির জাহান।


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ২৭/০৯/২০২২, ৫:১৫ PM / ১৬
জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহে রাঙামাটি জেলার শ্রেষ্ঠ ইউএনও কাপ্তাইয়ের মুনতাসির জাহান।

ঝুলন দত্ত, কাপ্তাই ( রাঙামাটি)।

জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহে রাঙামাটি জেলার মধ্যে শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) নির্বাচিত হয়েছেন কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান।

জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহে রাঙামাটি জেলা বাছাই কমিটি জেলার ১০ টি উপজেলার শ্রেষ্ঠ ইউএনও, শ্রেষ্ঠ উপজেলা পরিষদ চেয়ারম্যান, শ্রেষ্ঠ শিক্ষা কর্মকর্তা, শ্রেষ্ঠ প্রধান শিক্ষক, শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা, শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয়, শ্রেষ্ঠ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি, শ্রেষ্ঠ কাব শিক্ষক সহ ২১ টি ক্যাটাগরিতে শ্রেষ্ঠত্ব নির্বাচন করেন। তৎমধ্যে রাঙামাটি জেলার ১০ টি উপজেলার মধ্যে কাপ্তাই উপজেলা ইউএনও মুনতাসির জাহান শ্রেষ্ঠ ইউএনও হিসাবে নির্বাচিত হন।
রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী জেলা পর্যায়ে বাছাই কমিটির আহবায়ক এবং জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ সাজ্জাদ হোসেন সদস্য সচিব এর দায়িত্ব পালন করেন।

প্রসঙ্গতঃ ২০২০ সালের ৪ আগস্ট কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান কাপ্তাইয়ে ইউএনও হিসাবে যোগদান করেন। যোগদানের পর হতে তিনি বিশেষ করে শিক্ষাক্ষেত্রে অনেক কাজ করেছেন।প্রত্যন্ত ও দূর্গম এলাকায় যেখানে ইতোপূর্বে কোনো কর্মকর্তা যাননি,সেখানে নারী হয়েও স্কুলসমুহ ভিজিট করেছেন।দেশপ্রেমে জাগ্রত করার লক্ষ্যে গ্রীষ্ম, বর্ষায় ব্যবহারের লক্ষ্যে শিক্ষার্থীদের জন্য দিয়েছেন লালসবুজ ছাতা,ঝরে পড়া রোধ করতে বাচ্চাদের জন্য ব্যবস্থা করেছেন টিফিন বক্স,ওয়াটার পট,স্কুলব্যাগের।কোনো প্রকল্প ভিজিটে গেলেই নেমে পড়েন প্বার্শবর্তী স্কুলে।
করোনাকালীন লকডাউনের পরে যখন স্কুল খোলা শুরু হয়েছে, সেসময় স্কুলের সামনে স্থাপন করে দিয়েছেন হ্যান্ড ওয়াশিং ব্লক।

পুরস্কারের জন্য মনোনীত ইউএনও বলেন,নিঃসন্দেহে যে কোনো পুরস্কার প্রাপ্তি আনন্দের সেইসাথে দায়িত্ববোধ বেড়ে যাওয়ার একটা বিষয় ও থাকে।আমি আমার যথাসাধ্য চেষ্টা করে যাবো,দূর্গম এ অঞ্চলসমুহে শিক্ষা সেক্টরে যেন আমরা সারাদেশের সাথে কম্পিট করতে পারি।

 

বান্দরবানে আন্তর্জাতিক পর্যটন দিবস পালিত।