জীবন বাচাঁতে বান্দরবানে আ’লীগের ৬ নেতাকর্মীর পদত্যাগ


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ১৫/০৩/২০২১, ৭:৪২ PM / ১২
জীবন বাচাঁতে বান্দরবানে আ’লীগের ৬ নেতাকর্মীর পদত্যাগ

বান্দরবান শসস্ত্র সন্ত্রাসী‌দের অব‌্যাহত হুম‌কির ভ‌য়ে জীব‌নের মায়ায় বান্দরবানে আ’লীগের ৬ নেতাকর্মী দল ত্যাগ ক‌রে‌ছেন। পদত‌্যাগকারীরা বেশির ভাগই সদর উপজেলার জামছড়ি ও রোয়াংছ‌ড়ি উপ‌জেলার তারাছা ইউনিয়ন আওয়ামী লীগ ও সহ‌যোগী সংগঠ‌নের নেতা কর্মী। জামছড়ি ইউনিট শাখা যুবলীগের পদত্যাগকারী হলেন, উখ্যাইঅং মারমা (৪০), মংউপ্রু মারমা (৩২), শৈপ্রু মারমা (৩৪), উথোয়াক রাজনৈতিক দল জনসংহতি সমিতি।
ইসে মারমা (৩৬), উমংসিং মারমা (৪১)।

গত ১০ মার্চ পদত্যাগ করেন তারাছা ইউনিয়নে আ.লীগের সদস্য তংপ্রু পাড়ার স্থানীয় বাসিন্দা উশৈমং (৪৩)। এ‌দি‌কে মাত্র এক সাপ্তাহের ব্যবধানে সন্ত্রাসপ্রবণ এই দুইটি ইউনিয়নের ৬ নেতাকর্মী পদত্যাগ করায় আওয়ামীলী‌গের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে। স্থানীয় নেতাকর্মীরা বলছেন, গত ক‌য়েক বছ‌রে শসন্ত্র সন্ত্রাসী‌দের গু‌লি‌তে আওয়ামী লীগের বেশ কয়েকজন নেতা কর্মী নিহত হওয়ায় আতঙ্কিত হয়ে এখন তারা সেচ্ছায় দল ছাড়ছেন।

এদিকে জেলা আওয়ামী লীগের নেতাদের অভিযোগ, তাদের নেতাকর্মীরা পাহাড়িদের সংগঠন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস) এর শসস্ত্র ক‌্যাডার‌দের জীবন না‌শের হুমকিতে জীব‌নের মায়ায় পদত্যাগ করছেন। তবে এই অভিযোগ অস্বীকার করেছে আঞ্চলি
এ বিষয়ে জেলা যুবলীগের সভাপতি কেলুমং এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানিয়েছেন যারা পদত্যাগ করেছেন তারা যুবলীগের কমিটিতে নেই। সন্ত্রাসী হামলায় জামছড়ি যুবলীগ নেতা মংসঊ মারমা নিহত হওয়ার পর জামছড়িতে কোনকমিটি গঠন করা হয়নি। উল্লেখ্য, সন্ত্রাসী হামলা ও আধিপত্য বিস্তার নিয়ে দ্বন্দ্বে এ পর্যন্ত বান্দরবানের রোয়াংছড়ি ও সদর উপজেলা ৭ নেতাকর্মী নিহত হয়েছেন।

তথ্যসূত্র: দৈনিক সাঙ্গু