জ্বালানি তেলের দাম সমন্বয় সিদ্ধান্ত ২-৩ দিনের মধ্যে।


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ২৯/০৮/২০২২, ৫:০০ PM / ১৪
জ্বালানি তেলের দাম সমন্বয় সিদ্ধান্ত ২-৩ দিনের মধ্যে।

জ্বালানি তেলের আমদানি শুল্ক কমানোর প্রভাব জানতে ২ থেকে ৩ দিন সময় লাগবে বলে জানিয়েছেন বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের (বিপিসি) চেয়ারম্যান এবিএম আজাদ।সকালে পেট্রল পাম্প মালিকদের সঙ্গে বৈঠক শেষে তিনি এ কথা জানান।

শুল্ক কমানোয় তেলের দামে কোনো প্রভাব পড়বে কি না এমন প্রশ্নের জবাবে এ বি এম আজাদ বলেন, এখনও কোনো সিদ্ধান্ত হয়নি। মন্ত্রণালয়ে আলোচনার পর জ্বালানি তেলের দাম কমানোর ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।

তিনি আরও বলেন, আমদানি পর্যায়ে শুল্ক কমানোর বিষয়টা মাত্র ২টা জায়গায় আংশিক কমেছে। এটি নিয়ে অ্যাকাউন্টস শাখা কাজ করছে। তিনি বলেন, এখনো আন্তর্জাতিক বাজারে প্রতি ব্যারেল ডিজেলের দাম ১৩২ ডলার। যার ফলে ডিজেল বিক্রিতে প্রতি লিটারে সাড়ে ৯ থেকে ১০ টাকা লস করছে বিপিসি।

এসময় উপস্থিত পেট্রোল পাম্প মালিক অ্যাসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ নাজমুল হক অভিযোগ করেন, নিয়ম না জেনেই পেট্রোল পাম্পগুলোতে অভিযান পরিচালনা করে হয়রানি করছে ভোক্তা অধিকার।

এ বিষয়ে প্রমাণসহ বিপিসিতে অভিযোগ দেওয়া হয়েছে বলে জানান তিনি। এর আগে দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে বিপিসি কার্যালয়ে পেট্রোল পাম্প মালিক অ্যাসোসিয়েশনের সঙ্গে বৈঠক করেন বিপিসি চেয়ারম্যান।

রোববার (২৮ আগস্ট) জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) চেয়ারম্যান আবু হেনা রহমাতুল মুনিমের সই করা এক প্রজ্ঞাপনে জানানো হয়, ডিজেল আমদানিতে এখন থেকে ব্যবসায়ীদের আমদানি শুল্ক ৫ শতাংশ, আগাম আয়কর ৩ শতাংশ এবং ১৫ শতাংশ ভ্যাট দিতে হবে। (রোববার) থেকে কার্যকর হওয়া এই আদেশ আগামী ৩১শে ডিসেম্বর পর্যন্ত বহাল থাকবে।

 

 

ছেলে হত্যার দায়ে পিতাসহ পরিবারের তিনজনের যাবজ্জীবন।