থানচি উপজেলায় ট্যুরিস্ট স্পট বন্ধ ঘোষনা


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ২৭/০৬/২০২৪, ৭:১০ PM / ১১
থানচি উপজেলায় ট্যুরিস্ট স্পট বন্ধ ঘোষনা

অনলাইন ডেস্ক।

 

বান্দরবানের থানচি উপজেলায় আবারো পর্যটক ভ্রমণের উপর নিষেধাজ্ঞা দিয়েছে উপজেলা প্রশাসন। বৃহস্পতিবার (২৭ জুন) থানচি উপজেলা প্রশাসনের আয়োজনে, থানচি উপজেলা পরিষদ মিলনায়তে,  উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মামুন এর সভাপতিত্বে থানচি উপজেলায় ট্যুরিস্ট বন্ধের বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন ১৬ ইবি বাকলাই ক্যাম্প,মেজর রিদওয়ান রহমান,এডি এনএসআই থানচি;এম শাকের উল্লাহ,থানচি থানা, অফিসার  ইনচার্জ,জসিম উদ্দিন, ৩৮ বিজিবি ব্যাটালিয়ান প্রতিনিধি,সুবেদার মেজর মোঃ জুলহাজ সহ স্থানীয় জনপ্রতিনিধি ,থানচি স্থানীয় ট্যুরিস্ট গাইড ও হোটেলের মালিক সমিতির প্রতিনিধিগণ।

মতবিনিময় সভায় বৃহস্পতিবার (২৭ জুন ) হতে  পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সকল ট্যুরিস্ট স্পট বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। প্রসঙ্গত ঈদুল আযহা উপলক্ষ্যে থানচি উপজেলার দর্শনীয় কয়েকটি পর্যটন স্পট খুলে দিলেও আগত পর্যটকদের নিরাপত্তার কথা বিবেচনা করে পূনরায় উপজেলার পর্যটন স্পট গুলো বন্ধ রাখার সিদ্ধান্ত নিলো উপজেলা প্রশাসন।

প্রসঙ্গত, গত ২ ও ৩ এপ্রিল বান্দরবানের রুমা ও থানচি উপজেলায় সোনালী ও কৃষি ব্যাংকের তিনটি শাখায় কেএনএফ সদস্যরা হামলা চালান। অস্ত্র, গুলি ও টাকা লুট করেন। অপহরণ করেন সোনালী ব্যাংক ম্যানেজার নিজাম উদ্দিনকে। এ ঘটনার পর র‍্যাাবের অভিযানে উদ্ধার হয় অপহৃত ব্যাংক ম্যানেজার নিজাম উদ্দিন। পরে সেনাবাহিনীর নেতৃত্বে যৌথ বাহিনী রুমা, রোয়াংছড়ি ও থানচি উপজেলায় অভিযান পরিচালনা করে। অভিযানে এখন পর্যন্ত ২২টি মামলায় ১০৯ জনকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়। মূলত এর পর হতেই এই তিনটি উপজেলায় পর্যটক ভ্রমনের উপর প্রশাসনের অলিখিত নিষেধাজ্ঞা বহাল আছে।