যথাযোগ্য মর্যাদায় বান্দরবানে শোক দিবস পালন।


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ১৫/০৮/২০২২, ১:৫৬ PM / ১২
যথাযোগ্য মর্যাদায় বান্দরবানে শোক দিবস পালন।

আজ ১৫ই আগস্ট ১৯৭৫ সালের এই দিনে মানবতার শত্রু প্রতিক্রিয়াশীল ঘাতকচক্রের হাতে বাঙালি জাতির মুক্তি আন্দোলনের মহানায়ক, বিশ্বের লাঞ্ছিত-বঞ্চিত-নিপীড়িত মানুষের মহান নেতা, বাংলা ও বাঙালির হাজার বছরের আরাধ্য পুরুষ, বাঙালির নিরন্তন প্রেরণার চিরন্তন উৎস, স্বাধীন বাংলাদেশ রাষ্ট্রের স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়।

দিবসটি উপলক্ষে বান্দরবানে ব্যাপক কর্মসূচি পালন করেছে জেলা আওয়ামী লীগ ও এর অংঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।
এছাড়াও জেলার সরকারি প্রতিষ্ঠান গুলোতেও ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে পৃথকভাবে কর্মসূচি পালন করেছে।

১৫ই আগস্ট সকাল ৬ টায় দলীয় কার্যালয়ের সামনে দলীয় ও জাতীয় পতাকা অর্ধনমিত করার মধ্য দিয়ে কর্মসূচি শুরু হয়।পরে বঙ্গবন্ধু মুক্তমঞ্চে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।এসময় আরো উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ইয়াছমিন পারভিন তিবরিজী,পুলিশ সুপার জেরিন আক্তার সহ প্রশাসনের উর্ধতন কর্মকর্তা বৃন্দ এবং আওয়ামীলীগের সিনিয়র নেতৃবৃন্দ।

পরে পৃথক পৃথক ভাবে জেলা প্রশাসক ,পুলিশ সুপার সহ সকল সরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধি গন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে।
জেলা আওয়ামীলীগ,যুবলীগ,ছাত্রলীগ সহ,অংঙ্গসংগঠনের নেতৃবৃন্দ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পৃথকভাবে পুষ্পস্তবক অর্পণ করে।
এছাড়াও জাতীয় শোক দিবস উপলক্ষে জেলা আওয়ামী লীগ এর শোক র‍্যালি,মিলাদ মাহফিল ও গনভোজের আয়োজন করা হয়।জেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভার আয়োজন করা হয়,এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ইয়াছমিন পারভিন তিবরিজী।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার জেরিন আক্তার বিপিএম।

অতিরিক্ত জেলা প্রশাসক সুরাইয়া আক্তার সুইটির সভাপতিত্বে আলোচনা সভায় অংশগ্রহণ করেন জেলা প্রশাসক কার্যালয়ের উর্ধতন কর্মকর্তা সহ বিভিন্ন সরকারি দপ্তরের উর্ধতন কর্মকর্তা বৃন্দ ও সামজিক সংগঠনের নেতৃবৃন্দ।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্থবক অর্পন করলো জেলা ছাত্রলীগ