দক্ষিণ রাঙামাটি চট্টগ্রাম ট্রাক মালিক সমিতির বার্ষিক সাধারন সভা অনুষ্ঠিত


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ৩০/১০/২০২৩, ১০:২৮ PM / ১৫
দক্ষিণ রাঙামাটি চট্টগ্রাম ট্রাক মালিক সমিতির বার্ষিক সাধারন সভা অনুষ্ঠিত

কাপ্তাই প্রতিনিধি।

দক্ষিণ রাঙামাটি চট্টগ্রাম ট্রাক মালিক সমিতির বার্ষিক সাধারণ সভা সোমবার (৩০ অক্টোবর) সকাল ১০টায় কাপ্তাই উপজেলার আপষ্টিম জেটিঘাট সংলগ্ন প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।

বার্ষিক সাধারন সভার প্রথম অধিবেশনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় দক্ষিণ রাঙামাটি-চট্টগ্রাম ট্রাক মালিক সমিতির সভাপতি আলহাজ্ব মোঃ লোকমান কন্ট্রাক্টর এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সাধারন সম্পাদক এবং চট্টগ্রাম বিভাগীয় আইন শৃঙ্খলা কমিটির সদস্য আলহাজ্ব মোঃ আব্দুল মান্নান।

এসময় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আমাদের পরিবহনের এমনো কোন মালিক আছে, একটি গাড়ি দিয়ে তাদের সংসার এবং পরিবার চলে। যদি গাড়িটি জ্বালিয়ে দেওয়া হয় ওই লোকের পরিবারের কি অবস্থা হবে। একটি শ্রমিক তার উপর পুরো পরিবার নির্ভর করে। সম্প্রতি ঢাকার আন্দোলনে বেশ কয়েকটি গাড়ি জ্বালিয়ে দেওয়া হয় এবং প্রায় অর্ধ শতাধিক গাড়ি ভাঙচুর করা হয়। এদিকে
একটি গাড়ির শ্রমিকও অগ্নিদগ্ধ হয়ে মৃত্যুবরণ করে এবং আরো একজন চিকিৎসাধীন রয়েছে। তাই আমি অনুরোধ করবো অন্তত আমাদের পরিবহনকে টার্গেট করে যেন কিছু করা না হয়। কারণ দল মত নির্বিশেষে পরিবহন সকলের দরকার। পরে দক্ষিণ রাঙামাটি চট্টগ্রাম ট্রাক মালিক সমিতির বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।

এদিকে আলোচনা সভায় ট্রাক মালিক সমিতির সাধারন সম্পাদক মোঃ সেকান্দর এবং নুর মোহাম্মদ বাবুর সঞ্চালনায় বক্তব্য রাখেন রাঙ্গামাটি ট্রাক মালিক সমিতির সাধারণ সম্পাদক মোঃ সেকান্দর হোসেন চৌধুরী, রানীরহাট ট্রাক মালিক সমিতির সভাপতি মো: হোসেন, সহ-সভাপতি সাইফুল ইসলাম চৌধুরী, রাঙ্গামাটি ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. শাহাদাত হোসেন, সাবেক সভাপতি মো.আবু তাহের, কাপ্তাই সমবায় সমিতির সভাপতি নুরুল ইসলাম, দক্ষিণ রাঙ্গামাটি চট্টগ্রাম ট্রাক মালিক সমিতির সাবেক সভাপতি মির্জা নাজিম উদ্দিন খোকন। এছাড়া আরো উপস্থিত ছিলেন সমিতির সহ-সাধারণ সম্পাদক মুহাম্মদ নাছির উদ্দীন, সাংগঠনিক সম্পাদক নেজাম উদ্দিন, দপ্তর সম্পাদক মাহাবুব আলম, প্রচার সম্পাদক হেলাল উদ্দিন প্রমুখ।

পরে বার্ষিক সাধারন সভার ২য় অধিবেশনে উক্ত সমিতির হিসাব নিকাশ পেশ করা হয়।