দাম কমাতে প্রয়োজনে ডিম আমদানি করা হবে: বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ১৭/০৮/২০২২, ৬:৫৩ PM / ১৫
দাম কমাতে প্রয়োজনে ডিম আমদানি করা হবে: বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

দাম কমাতে প্রয়োজনে ডিম আমদানি করা হবে: বাণিজ্যমন্ত্রী ল্যবৃদ্ধির মিছিলে নিত্য প্রয়োজনীয় পণ্যগুলোর মধ্যে কোনোটিই পিছিয়ে নেই। গরিবের খাবার বলে খ্যাত ‘ডিম’ পর্যন্ত সেই মিছিল থেকে বাদ পড়েনি। বাজারে প্রতি হালি ডিম বিক্রি হচ্ছে ৬০ থেকে ৭০ টাকায়।

এমন পরিস্থিতিতে ডিমের দাম কমানোর স্বার্থে প্রয়োজন হলে ডিম আমদানির সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

আজ বুধবার (১৭ আগস্ট) বেলা সাড়ে ১১টায় সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিংকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ তথ্য জানান তিনি।

ব্রিফিংয়ে তিনি আরো জানান, শিগগিরই ভোজ্যতেলের দাম পুনর্নির্ধারণ করা হবে।মন্ত্রী বলেন, ডিম আমদানি করতে গেলে তো একটু সময় লাগবে। আমরা একটু দেখি। যদি এমনটাই হয় যে ডিম আমদানি করলে বর্তমান দাম কমবে, তাহলে আমরা আমদানির সিদ্ধান্ত নিয়ে ফেলবো।

তিনি আরো বলেন, আমরা কৃষি, মৎস্যসহ কয়েকটা মন্ত্রণালয় মিলে কীভাবে ডিমের দাম কমানো যায় সে বিষয়ে আলোচনা করবো। তবে সবকিছু কিন্তু রাতারাতি করা সম্ভব না।

টিপু মুনশি বলেন, ‘আমরা অনেকেই আশাবাদী, অক্টোবরের মধ্যে হয়তো পরিস্থিতি ঠিক হতে পারে। কতগুলো ফ্যাক্টর তো কাজ করে। এখন আমি জানি না পুতিন সাহেব কবে যুদ্ধ বন্ধ করবেন। এটাতো আমার হিসাবের মধ্যে নেই।’

উল্লেখ্য, চলতি বছরের ২৪ ফেব্রুয়ারি রুশ-ইউক্রেন যুদ্ধ শুরু হওয়ার পর থেকে বিশ্ববাজারে বাড়তে থাকে জ্বালানিসহ বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম। যার প্রভাব পড়েছে বাংলাদেশেও।

 

অর্ধেক ব্রীজে চলাচলের মাধ্যম বাঁশের সাকোঁ!