দীর্ঘ ১মাস পর স্বাভাবিক হলো বান্দরবান -থানচি সড়ক যোগাযোগ


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ০৬/০৯/২০২৩, ৯:০২ PM / ৩২
দীর্ঘ ১মাস পর স্বাভাবিক হলো বান্দরবান -থানচি সড়ক যোগাযোগ

নিজস্ব সংবাদদাতা।

অতিবৃষ্টি ও পাহাড় ধসের কারনে বান্দরবান হতে থানচি সড়ক যোগাযোগ দীর্ঘ ১মাস বন্ধ থাকার পর স্বাভাবিক হয়েছে।

৬সেপ্টেম্বর ( বুধবার) দুপুর থেকে বান্দরবান হতে থানচি সড়ক স্বাভাবিক হয়েছে।বাংলাদেশ সেনাবাহিনীর ৩৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্রিগেডের আওতায় ২০ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্যাটালিয়ন (২০ইসিবি) এর ওয়ারেন্ট অফিসার রাহুল হাসান পার্থ জানান বান্দরবান থানচি সড়কের পাতুই পাড়া পোড়া বাংলা এলাকায় অতিবৃষ্টির কারনে সড়ক ধসে গিয়ে গত মাসের ৭আগষ্ট থেকে বান্দরবান -থানচি সড়ক যোগাযোগ বন্ধ ছিল।

বাংলাদেশ সেনাবাহিনীর২০ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্যাটালিয়ন (২০ইসিবি) সড়ক ধসে যাওয়া জায়গায় পাহাড় কেটে বিকল্প সড়ক তৈরী করে আজ ৬ সেপ্টেম্বর দুপুরের মধ্যে ব্রিক সলিং এর কাজ শেষ করে গাড়ী চলাচলের জন্য সড়ক খুলে দেওয়া হয়েছে।

আজ থেকে স্বাভাবিকভাবে বান্দরবান থেকে থানচি সড়ক যোগাযোগের আর সমস্যা থাকলো না, এখন অনায়াসে যে কেউ থানচি ভ্রমণে যেতে পারবেন বলে জানান তিনি। বান্দরবান -রুমা সড়ক ও আগামী কিছুদিনের মধ্য স্বাভাবিক হবে বলে জানান তিনি।

থানচি উপজেলা নির্বাহী অফিসার মুহাঃ আবুল মনসুর জানান আজ (৬সেপ্টেম্বর) থেকে জীপ-চাদের গাড়ী, (বি-৭০) চলাচল করছে। পরবর্তীতে বাস চলাচল করবে বলে জানান তিনি।

বান্দরবান -থানচি বাসস্টেশনের লাইন ম্যানেজার মোঃ সাহাব উদ্দিন জানান তিনিও শুনেছেন থানচি সড়ক যোগাযোগ স্বাভাবিক হয়েছে। বিস্তারিত খোঁজখবর নিয়ে আগামীকাল ৭সেপ্টেম্বর থেকে বাস ছাড়ার চিন্তা রয়েছে বলে জানান তিনি।

উল্লেখ্য যে গত মাসের প্রথম সপ্তাহে অতিবৃষ্টিপাতের কারনে বান্দরবান-রুমা-থানচি – সড়কের বিভিন্ন স্থানে পাহাড় ধসে ও সড়ক ভেঙে গিয়ে বিশেষ করে বান্দরবান -থানচি সড়কের চিম্বুক -নীলগিরি সড়কের মধ্যে খানে পাতুই পাড়া -পোড়া বাংলা এলাকায় প্রায় ১শ মিটার সড়ক ভেঙে গিয়ে বান্দরবান -থানচি সড়ক ১মাস ধরে গাড়ী চলাচল বন্ধ ছিল । ৬সেপ্টেম্বর দুপুর থেকে বান্দরবান -থানচি সড়ক স্বাভাবিক হলো।