দৃষ্টি হীনদের দৃষ্টি দান” প্রত্যয়ে চক্ষু শিবির আয়োজন করলো বিলাইছড়ি সেনা জোন।


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ২৩/০৯/২০২২, ৬:১৫ PM /
দৃষ্টি হীনদের দৃষ্টি দান” প্রত্যয়ে চক্ষু শিবির আয়োজন করলো বিলাইছড়ি সেনা জোন।

সুজন কুমার তঞ্চঙ্গ্যা।

বিলাইছড়ি ( রাঙ্গামাটি) প্রতিনিধিঃ-“দৃষ্টিহীনদের দৃষ্টি দান”দাও এই প্রত্যয় নিয়ে রাঙ্গামাটির দূর্গম বিলাইছড়িতে আবার চক্ষু শিবির – এর আয়োজন করল বাংলাদেশ সেনাবাহিনী ৩২ বীর বিলাইছড়ি সেনা জোন।

“শান্তি,সম্প্রীতি, উন্নয়ন এ ভাবধারাকে তরান্বিত করার লক্ষ্যে সর্বদা বিলাইছড়ি জোন কাজ করে থাকে।

২৩ সেপ্টেম্বর ( শুক্রবার) উপজেলা অডিটোরিয়ামে জোন কমাণ্ডার লেঃ কর্ণেল মোঃ আহসান হাবিব রাজীব,পিপিএম,পিএসসি – এর মানবিকতা ও দূরদর্শি নেতৃত্বের কারণে এ চক্ষু শিবির আয়োজন করা হয়।

শিবিরে বিলাইছড়ি বিভিন্ন দূর্গম এলাকা হতে দীর্ঘদিন চক্ষু সমস্যার জর্জরিত রোগীরা আগমন করেন।

বিলাইছড়ি জোনের মেডিকেল অফিসার,বিএসএস ক্যাপ্টেন বিপুল কুমার পাল(RMO) ৩২ বীর- এর নেতৃত্বে এবং Lions Charitable eye hospital এর সহযোগিতায় এ শিবির আয়োজন করা হয়।

এই শিবিরে বিভিন্ন সমস্যা রোগীদের ঔষধ,ড্রপ ও সানগ্লাস প্রদান কর হয় এবং ছানি পড়া রোগীদের তালিকা তৈরি করা হয়। পরবর্তীতে তাদের চক্ষু অপারেশনের ব্যবস্থা করা হবে বলে জানান।

বিলাইছড়ি সাধারণ জনগণ এটি একটি মহৎ উদ্যোগ ও সেনাবাহিনী জনগণের আস্থা ও বিশ্বাস এবং বিশ্বাসের প্রতীক হিসেবে কাজ করবে বলে মনে করেন।

এ বিষয়ে জোন কমাণ্ডারের সঙ্গে কথোপকথনে জানা যায় যে, বিলাইছড়ি জোন তাদের মানবিক প্রচেষ্টা ও জনস্বার্থে বৃহৎ উদ্যোগ নেয়া হবে বলেও তিনি জানান।

এ সময় উপস্থিত ছিলেন-কাজী মনিরুল ইসলাম রিজিয়ন চেয়ারপারসন- লায়ন্স চক্ষু হাসপাতাল চট্টগ্রাম, আবু তাহের রিজিয়ন চেয়ারপারসন (২) লায়ন্স চক্ষু হাসপাতাল চট্টগ্রাম,এম এ মুসা বাবুল জোন চেয়ারপারসন লায়ন্স চক্ষু হাসপাতাল চট্টগ্রাম,প্রদীপ চক্রবর্তী সিনিয়র ভাইস প্রেসিডেন্ট চট্টগ্রাম।

এবং অন্যান্যদের মধ্যে চক্ষু চিকিৎসক হিসেবে উপস্থিত ছিলেন ডাঃ সোমেন তালুকদার MBBS লায়ন্স চক্ষু হাসপাতাল চট্টগ্রাম,ডাঃ কাজী মনজুরুল ইসলাম লায়ন্স চক্ষু হাসপাতাল চট্টগ্রাম,ডাঃ মোঃ জসিম উদ্দিন লায়ন্স চক্ষু হাসপাতাল চট্টগ্রাম।

এতে ১০০ জন রোগীকে সেবা, এবং ছানি পড়া রোগীদের পরে অপারেশনের জন্য চট্টগ্রাম লায়ন্স ক্লাব চক্ষু হাসপাতালে পাঠানো হবে বলেও জানা যায়।

 

 

 

বাঘাইছড়িতে পরিবার পরিকল্পনার সল্প মেয়াদী পদ্ধতির বিশেষ ক্যাম্প অনুষ্ঠিত।