দেশীয় ফলের সমাহার ‘উৎসব থেকে শেখা’


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ১০/০৬/২০২৪, ৮:৩৩ PM /
দেশীয় ফলের সমাহার ‘উৎসব থেকে শেখা’

জয়বাংলা নিউজ ডেস্ক।

স্কুলের ছাত্রছাত্রীদের দেশীয় বিভিন্ন রকমারি ফলের সাথে পরিচয় করিয়ে দেয়ার পাশাপাশি এর পুষ্টিগুন সম্পর্কে অবহিত ও সচেতনতার জন্য মধুমাসে দেশীয় ফলের সমাহার ‘উৎসব থেকে শেখা’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবান ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজে আয়োজন করা হয়েছে ফ্রুট ফেস্টিভ্যাল।

সোমবার (১০ জুন) সকালে বিদ্যালয়ের ইংরেজি বিভাগ ও বাংলা বিভাগের শিশু থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের অংশগ্রহণে আয়োজন করা হয় মধুমাস ও দেশীয় ফলের পরিচিতি উৎসব।
উৎসবে প্রধান অতিথি হিসেবে পরিদর্শন করেন বান্দরবান ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের অধ্যক্ষ লে. কর্নেল মোহাম্মদ শাহজাহান সিরাজ ভূঁইয়া।

এসময় আরো উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ মো. আতিকুর রহমান সহ শিক্ষা প্রতিষ্ঠানটির বিভিন্ন বিভাগেরঅন্যান্য শিক্ষকবৃন্দ ।
প্রধান অতিথি অধ্যক্ষ লে. কর্নেল মোহাম্মদ শাহজাহান সিরাজ ভূঁইয়া বলেন, দৈনন্দিন জীবনে সুস্বাস্থ্যের জন্য আমাদের পুষ্টিকর খাবার খেতে হবে আর এই পুষ্টিকর খাবার আমাদের দেশীয় ফলের মধ্যেই যথেষ্ট পরিমাণে পাওয়া যায়।শিশুরা যেনো দেশীয় ফলের নাম, রং,স্বাধ এবং ফলের পুষ্টি গুন সম্পর্কে যানে, এই লক্ষ্যেই বর্তমান শিক্ষা কারিকুলামের সাথে মিল রেখে শিক্ষক শিক্ষার্থীদের সমন্বয়ে এই উৎসবের আয়োজন।

উৎসবে বিভিন্ন শ্রেণির শিক্ষার্থীরা দেশীয় আমলকি, কমলা, জামবুরা, আম, জাম, কলা, পেয়ারা।জামরুল,কামরাঙ্গা,লটকন সহ রকমারি দেশিয় ফল স্টলের প্রদর্শনীতে তুলে ধরে।
এসময় শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকবৃন্দের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ছিল ।