দেশ বাঁচাতে বিনামূল্যে ভ্যাকসিন দিচ্ছে সরকার, পরিবার বাঁচাতে টিকা নেওয়ার দায়িত্ব আপনার


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ০৩/০৮/২০২১, ১২:৪৬ AM / ১১৮
দেশ বাঁচাতে বিনামূল্যে ভ্যাকসিন দিচ্ছে সরকার, পরিবার বাঁচাতে টিকা নেওয়ার দায়িত্ব আপনার
আগামী এক সপ্তাহে দেশব্যাপী নতুন করে এক কোটি মানুষকে টিকা দেওয়ার উদ্যোগ নিয়েছে সরকার। এজন্য প্রতিটি ইউনিয়নে তিনটি করে বুথ করা হচ্ছে। প্রতিটি বুথ থেকে ২০০ জন করে, এক ইউনিয়নে প্রতিদিন ৬০০ ব্যক্তিকে বিনামূল্যে টিকা দেওয়া হবে। আপনার বয়স যদি ১৮ বছর হয়ে থাকে, তাহলে শুধু ভোটার আইডি কার্ড সঙ্গে নিয়ে বুথে যান এবং পরিবারের প্রাপ্তবয়স্ক সবাইকে নিয়ে টিকা নিন।
করোনা মোকাবিলায় বিশ্বের বিভিন্ন দেশ থেকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা অনুমোদিত ভ্যাকসিন আমদানি করেছে সরকার। মহামারি মোকাবিলায়, ৭ আগস্ট থেকে ১৪ আগস্টের মধ্যে নতুন করে এক কোটি মানুষকে টিকার আওতায় আনতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। এরপর প্রতিমাসে এককোটি ডোজ টিকা দেওয়ার ব্যাপারেও ব্যবস্থা নেওয়া হচ্ছে সরকারের পক্ষ থেকে। যত দ্রুত সম্ভব দেশের প্রতিটি নাগরিককে টিকার আওতায় আনতে সর্বাত্মক চেষ্টা চলছে।
পরিবারের সুরক্ষার জন্য নিজে টিকা নিন এবং পরিবারের সদস্যদের টিকা দিন। স্বাস্থ্যবিধি মেনে চলুন। জীবন বাঁচলে, পরিবার বাঁচবে, জীবিকা বাঁচবে। প্রতিটি পরিবার সুরক্ষিত হলে, সমাজ সুরক্ষিত হবে, সুরক্ষিত হবে পুরো দেশ, অব্যাহত থাকবে জীবন-জীবিকা ও অর্থনীতির চাকা। মানুষের জীবন বাঁচাতে বিনামূল্যে টিকার ব্যবস্থা করেছে সরকার, এখন নিজের পরিবারকে বাঁচাতে টিকা নেওয়ায় দায়িত্ব আপনার। ভোটার আইডি কার্ড নিয়ে আপনার নিকটস্থ বুথে যান, দ্রুত টিকা নিন।
লেখক: জিনাত সোহানা চৌধুরী
এডিশনাল পাবলিক প্রসিকিউটর: ডিস্ট্রিক্ট এন্ড সেশন জজ কোর্ট, চট্টগ্রাম।
কো-অর্ডিনেটর: সুচিন্তা ফাউন্ডেশন