নাইক্ষ্যংছড়িতে কমিউনিটি পুলিশিং ডে-২০২১ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ৩০/১০/২০২১, ৭:৫৫ PM / ১১
নাইক্ষ্যংছড়িতে কমিউনিটি পুলিশিং ডে-২০২১ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা

মোঃ শফিকুর রহমান- বান্দরবান প্রতিনিধিঃ
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি থানার উদ্যোগে মুজিবর্ষের পুলিশ নীতি’ জনসেবা আর সম্প্রীতি এ প্রতিপাদকে সামনে রেখে ‘কমিউনিটি পুলিশিং ডে-২০২১ইং উদযাপন উপলক্ষ্যে পুলিশের বিভিন্ন সেবা সম্পর্কিত প্রচারণার অংশ হিসেবে বর্ণাঢ্য আয়োজনে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৩০ অক্টোবর) সকাল ১০ টায় ‘কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষ্যে এক বিশাল র‌্যালী বের করা হয়। র‌্যালীটি নাইক্ষ্যংছড়ি থানা হইতে শুরু হয়ে নাইক্ষ্যংছড়ি উপজেলার প্রধান প্রাধান সড়ক প্রদিক্ষণ শেষে থানা কম্পাউন্ডে এসে শেষ হয়।
র‌্যালীতে ‘কমিউনিটি পুলিশিং ডে’ সম্পর্কিত জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ব্যানার ও ফেস্টুন প্রদর্শনসহ বিভিন্ন স্লোগান দেওয়া হয়।

র‌্যালীতে ‘কমিউনিটি পুলিশিং ডে’ সম্পর্কিত জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বাদকদলের মাধ্যমে ব্যানার ও ফেস্টুন প্রদর্শনসহ বিভিন্ন স্লোগান দেওয়া হয়।

র‌্যালীতে উপজেলা চেয়ারম্যান, থানার অফিসার ইনচার্জ অন্যান্য কর্মকর্তা, কমিউনিটি পুলিশের নেতৃবৃন্দসহ এলাকার বিভিন্ন জনপ্রতিনিধি, সাংস্কৃতিক ব্যক্তিত্ত্ব, রাজনৈতিক ব্যক্তিত্ত্ব, সুধীজন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও সাংবাদিক অংশগ্রহণ করেন।র্্যালী শেষে নাইক্ষ্যংছড়ি থানা কম্পাউন্ডে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উক্ত অলোচনাসভায় সভাপতিত্ব করেন থানার অফিসার ইনচার্জ (ওসি) আলমগীর হোসেন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক মোঃ শফিউল্লাহ। কমিউনিটি পুলিশের সাধারণ সম্পাদক আবদু সত্তারের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি বলেন বর্তমান পরিস্থিতি সম্পর্কে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ইভটিজিং, মাদক, বাল্যবিবাহ, সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলে সবাই ঐক্যবদ্ধ ভাবে কাজ করে সুন্দর নাইক্ষ্যংছড়ি গড়া সম্ভব। এসময় তিনি
সমাজ থেকে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ দূর করতে পুলিশকে সহযোগিতা করার পাশাপাশি সকলকে এগিয়ে আসার আহ্বান জানান। এছাড়াও তিনি ন্যায় পরায়নতার সাথে কাজ করে সুন্দর পুলিশিং ব্যবস্থা গড়া সম্ভব বলে মন্তব্য করবেন ।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,
নাইক্ষ্যংছড়ি থানার ওসি (তদন্ত) শরীফ ইবনে আলম।উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি ও সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যন তসলিম ইকবাল চৌধুরী, নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুল আবছার ইমন, ডা: সিরাজুল হক, উপজেলা কমিটির পুলিশের সভাপতি মো: তারেক রহমান, নাইক্ষ্যংছড়ি থানার সেকেন্ড অফিসার এস,আই নুরুল ইসলাম,এস আই, রাকিবুল হাসান, এস আই অরুন চাকমা, এসআই মুফিজুল ইসলাম, এসআই গোলাম মোস্তাফা, এসআই,ধীমান বড়ুয়া, এস আই আবু বক্কর, এস আই আমরচন্দ্র বিস্বাস, এসআই শুভ পাল, এএসআই, আব্দুল মতিন, এএসআই মোজাম্মেল হক, এএসআই ইসমাঈল হেসেন, এএসআই ইমাম হোসেন, এএসআই মরিয়ম বেগম, নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও আহবায় কমিটির সদস্য মাঈনুদ্দিন খালেদ, আহবায়ক আব্দুল হামিদ, যুগ্ন আহবায়ক আমিনুল ইসলাম সদস্য সচিব জাহাঙ্গীর আলম কাজল, সদস্য জয়নাল আবদ্দিন টুক্কু, মো: ইউনুছ, সাংবাদিক সানজিদা আক্তার রুনা, ইউপি সদস্য রাশেদা বেগম,ঘুমধুম ইউনিয়নের কমিউনিটি পুলিশের সাধারণ সম্পাদক ডাঃ মোঃ শাহজাহান, সোনাইছড়ি ইউনিয়নের কমিউনিটি পুলিশের সাধারণ ঘুমধুম ইউনিয়নের সাধারণ সম্পাদক সহ অনকে উপস্থিত ছিলেন।