নাইক্ষ্যংছড়িতে শারদীয় দুর্গোৎসব সম্পন্ন।


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ০৫/১০/২০২২, ১০:২৯ PM / ১৩
নাইক্ষ্যংছড়িতে শারদীয় দুর্গোৎসব সম্পন্ন।

রফিকুল ইসলাম (রিজভী),নাইক্ষ্যংছড়ি।

মহা ষষ্ঠীর মধ্য দিয়ে শুরু হয় সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসব। পাঁচ দিনব্যাপী এই দুর্গোৎসব উদযাপন শেষে আজ বুধবার সকল থেকে প্রতিমা বিসর্জনে যোগ দিয়েছে সনাতন ধর্মের অনুসারীরা।

বুধবার সকাল থেকে মন্দিরগুলো থেকে কক্সবাজার সমুদ্র সৈকতের উদ্দেশ্যে প্রতিমা বিসর্জনে বের হন সনাতন ধর্মাবলম্বীরা। এ সময় বিভিন্ন নিরাপত্তা বাহিনী সদস্যরা নিরাপত্তা দিতে গেছে।

এবার নাইক্ষ্যংছড়ি উপজেলা মিলে ৩ টি পূজা মণ্ডপে শারদীয় দুর্গোৎসব পালন করা হয়েছে। একটি নাইক্ষ্যংছড়ি সদরে, বাকী দুই উপজেলার বাইশারি ও ঘুমধুমে। সকলে থেকে এসব মণ্ডপ থেকে ট্রাক ও পিকআপ ভ্যানে করে কক্সবাজার সমুদ্র সৈকতের পাড়ে একে একে, শোভাযাত্রা সহকারে প্রতিমা নিয়ে বিসর্জনের মধ্য দিয়ে শেষ, সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে এই ধর্মীয় উৎসব।

নাইক্ষ্যংছড়ি সর্বজনীন শারদীয় দুর্গোৎসব কমিটির সভাপতি লক্ষ্মণ কান্তি দে পূজা শেষে জানান, শেষ পর্যন্ত খুব ভালোভাবেই এবারের পূজা উদযাপন করেছি। দেবী দুর্গাকে বিদায় জানাচ্ছি তাতে কিছুটা মন খারাপ। একটি বছর অপেক্ষা করতে হবে।

আবার একটি বছর পর (দেবীকে) পাবো এবং সাম্প্রদায়িক অশুভ শক্তির বিনাশ ঘটিয়ে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে উঠবে এমনটাই প্রত্যাশা করি। উপজেলা প্রশসন, পুলিশ, বিজিবি, আনসারসহ রাজনৈতিক নেতৃবৃন্দ সহযোগিতা করেছে, সবাইকে ধন্যবাদ জানায়।

 

 

 

বান্দরবানে জাতীয় কন্যা শিশু দিবস পালন।