নাইক্ষ‍্যংছড়ি-মিয়ানমার সীমান্ত শান্ত হয়ে আসছ‍ে, কমেছে বিস্ফোরণের শব্দ।


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ২৫/০৯/২০২২, ৭:০৯ PM /
নাইক্ষ‍্যংছড়ি-মিয়ানমার সীমান্ত শান্ত হয়ে আসছ‍ে, কমেছে বিস্ফোরণের শব্দ।

আবদুর রশিদ,নাইক্ষ‍্যংছড়ি।

 

বাংলাদেশ -মিয়ানমার সীমান্তের নাইক্ষ‍্যংড়ি সদরের আষারতলী থেকে ঘুমধুম পযর্ন্ত যত গুলো সীমান্ত খুটি রয়েছে সেগুলোর সীমা দিয়ে আগের মত গুলাবারুদ বিস্ফোরণের তেমন শব্দ মিয়ানমার থেকে আসছে না বলে জানিয়েন এলাকাবাসী।

জানা গেছে (রবিবার ২৫ সেপ্টেম্বর) ভোর থেকে সন্ধ‍্যা ৬টা পযর্ন্ত মাত্র দুইটা বিস্ফোরণের আওয়াজ মিয়ানমার অভ্যন্তর থেকে ভেসে এসেছে বলে জানিয়েছেন তমব্রু বাজারের ব্যবসায়ী শফিউল আলম। সীমান্ত জুড়ে ব‍্যাপক ভাবে টহল জোরদার করেছে বিজিবি,সীমান্ত দিয়ে কোন অবস্থাতেই যাতে কোন রোহিঙ্গা বাংলাদেশে প্রবেশ করতে না পারে।

বিগত প্রায় ৪৩ দিন ধরে চলে আসা মিয়ানমার সেনাবাহিনী এবং সে দেশের বিদ্রোহী সংগঠন আরকান আর্মি মাঝে চলা সংঘর্ষে তাদের মধ্যে বহু হতাহতের ঘটনা ঘটেছে বলে জনশ্রুতি রয়েছে লোকমুখে।

তমব্রু স্থানীয় ইউপি সদস্য মোঃ আলমের সঙ্গে কথা হলে তিনি বলেন বর্তমানে সীমান্ত পরিস্থিতি নিয়ে সীমন্ত বসবাস কারি মানুষজনের মনে কিছুটা স্বস্তি ফিরতে শুরু করেছে।

জামছড়ি-আষারতলী,দক্ষীণ চাকঢালার স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায় তাদের সীমান্ত পয়েন্ট দিয়ে শনিবার থেকে,রোববার সন্ধ‍্যা পযর্ন্ত মিয়ামারের অভ‍্যন্তর থেকে কোন প্রকার শব্দ তাদের কানে আসেনি।

 

 

বাংলাদেশ পুলিশ জনকল্যাণে কাজ করছে – ড. বেনজীর আহমেদ।