নিরবতা পালন ও আলোক শিখা প্রোজ্জ্বলের মধ্য দিয়ে শোকাবহ আগস্ট কে স্মরণ।


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ০১/০৮/২০২২, ৯:২৮ PM /
নিরবতা পালন ও আলোক শিখা প্রোজ্জ্বলের মধ্য দিয়ে শোকাবহ আগস্ট কে স্মরণ।

শোকাবহ আগষ্টের প্রথম দিন আজ,১৯৭৫ এর ১৫ই আগস্ট একদল বিপদগামী সেনা কর্মকর্তার হাতে নৃশংস ভাবে শাহাদাৎ বরন করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

মোম বাতি জ্বালীয়ে নিরবতা পালন করছেন আওয়ামীলীগ নেতৃবৃন্দ।

পঁচাত্তরের পনেরই আগস্ট কালরাতে ঘাতকরা শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, তাদের হাতে একে একে প্রাণ দিয়েছেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব, বঙ্গবন্ধুর সন্তান শেখ কামাল, শেখ জামাল, শিশু শেখ রাসেলসহ পুত্রবধু সুলতানা কামাল ও রোজি জামাল,শেখ নাসের, ভগ্নিপতি আব্দুর রব সেরনিয়াবাত, ভাগ্নে যুবনেতা ও সাংবাদিক শেখ ফজলুল হক মনি, তার সহধর্মিনী আরজু মনি ও কর্নেল জামিল সহ পরিবারের ১৬ জন সদস্য ও আত্মীয়-স্বজন।

প্রদিপ শিখা প্রজ্বলনরত একাংশ

বান্দরবানে বাংলাদেশ ছাত্রলীগ বান্দরবান পার্বত্য জেলার আয়োজনে জেলার বঙ্গবন্ধু মুক্তমঞ্ছে,বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গ মাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব সহ শহীদ পরিবারের ৪৭তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে জেলা আওয়ামীলীগ ও এর অঙ্গসংগঠনের নেতৃবৃন্দের উপস্থিতিতে ১লা আগস্ট (সোমবার) সন্ধ্যায় প্রদিপ প্রোজ্জ্বল ও আলোচনা সভার আয়োজন করা হয়।

সিনিয়র নেতৃবৃন্দ

জেলা আওয়ামীলীগ ও এর অঙ্গসংগঠনের নেতৃবৃন্দরা হাতে মোমবাতি জ্বালিয়ে,নিরবতা পালনের মাধ্য দিয়ে শোক প্রকাশ করে।জেলা ছাত্রলীগের সভাপতি কাউছার সোহাগ এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জনী সুশীল এর সঞ্চালনায় প্রদিপ প্রোজ্জ্বল ও আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামীলীগ জাতীয় কমিটির সদস্য আব্দুর রহিম চৌধুরী,পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী,জেলা পরিষদের সদস্য লক্ষী পদ দাশ,মোজাম্মেল হক বাহাদুর,কেন্দ্রীয় ধর্ম বিষয়ক সম্পাদক,উসিংহাই রবিন বাহাদুর,পৌর আওয়ামীলীগ সভাপতি অমলকান্তি দাশ।

এছাড়াও প্রদিপ প্রোজ্জ্বল ও আলোচনা সভায় অংশগ্রহণ করে জেলা আওয়ামীলীগ ও এর অঙ্গসংগঠনের তৃনমূল নেতৃবৃন্দ।নিরবতা পালন ও প্রদিপ প্রোজ্জ্বলনের পরে দলের নেতাকর্মীরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে।

 

 

আরো পড়ুন –শোকাবহ আগষ্টের ১ম দিন আজ।