নির্বাচন অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক হবে আশা জাপান রাষ্ট্রদূতের।


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ৩০/০৮/২০২২, ৯:০৯ AM /
নির্বাচন অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক হবে আশা জাপান রাষ্ট্রদূতের।

বাংলাদেশে অনুষ্ঠিতব্য আগামী সংসদ নির্বাচন অংশগ্রহণমূলক হবে বলে আশা করছেন ঢাকায় নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি।সোমবার (২৯ আগস্ট) প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের সাথে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।

জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি বলেন, নির্বাচন ঘনিয়ে আসছে, আরো এক বছর ৩-৪ মাস বাকি। আমি আশা করি, সরকার বিশেষ করে প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশনের প্রচেষ্টায় আগামী সাধারণ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক হবে। আমি সত্যিই আশাবাদী যে আগামী সাধারণ নির্বাচন আরো ভালো হবে।

তিনি জানান, তিনি প্রধান নির্বাচন কমিশনারের সাথে সাক্ষাৎ করেছেন এবং একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের প্রস্তুতি সম্পর্কে খোঁজখবর নিয়েছেন।

ইতো নাওকি আরো বলেন, প্রধান নির্বাচন কমিশনার ইভিএম পদ্ধতি সম্পর্কে বলেছেন। এ ছাড়া তিনি বলেছেন, কীভাবে এটি তৈরি করা হয়েছে এবং ১৫০টিরও বেশি নির্বাচনী এলাকায় ইভিএম ব্যবহারের সিদ্ধান্তের বিষয়ে। আশা করি একটি অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন নিশ্চিত করতে এটি সহায়ক হবে।

প্রসঙ্গত, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০২৩ সালের শেষে অথবা ২০২৪ সালের শুরুতে অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে যুক্তরাষ্ট্রসহ বেশ কয়েকটি দেশের কূটনীতিকরা সিইসির সাথে সৌজন্য সাক্ষাৎ করে অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন আয়োজনের কথা বলেছেন।

বন্যহাতির আক্রমণে কৃষকের মৃত্যু।