বান্দরবান সরকারি কলেজের ১ম বর্ষের নবীনদের বরণ করে নিলেন কলেজ ছাত্রলীগ


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ২৯/০৩/২০২২, ২:০৪ PM / ১৩
বান্দরবান সরকারি কলেজের ১ম বর্ষের নবীনদের বরণ করে নিলেন কলেজ ছাত্রলীগ

মোঃ শহীদুল ইসলাম রানা,(বান্দরবান সংবাদদাতা):

“শিক্ষা শান্তি প্রগতি” ছাত্রলীগের মূলনিতি শ্লোগানে শ্লোগানে মুখরিত বান্দরবান সরকারি কলেজ প্রাঙ্গণ। সাধারন ছাত্র ছাত্রীদের  মিলন মেলায় পরিনত হয়েছে কলেজ চত্তর। ফুল ছিটিয়ে বরন করে নেয়া হয়েছে কলেজের ১ম বর্ষের সাধারন ছাত্রছাত্রীদের।বাংলাদেশ ছাত্র লীগ,বান্দরবান জেলা শাখার আয়োজনে বান্দরবান সরকারি কলেজের বিভিন্ন বিভাগের ১ম বর্ষের সাধারন ছাত্র ছাত্রীদের নবীন বরন অনুষ্ঠান ২০২২ অনুষ্ঠিত হয়েছে।

২৯শে মার্চ মঙ্গলবার সকাল ১১ টায় বান্দরবান সরকারি কলেজ প্রাঙ্গনে নবীন বরন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিলো  জেলা আওয়ামীলীগ সভাপতি ও পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যা শৈ হ্লা,তার অনুপস্থিতিতে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আসন গ্রহন করেন  জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য লক্ষি পদ দাশ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর, পৌর আওয়ামী লীগ সভাপতি অমল কান্তি দাশ,সেক্রেটারি শামসুল ইসলাম,জেলা যুবলিগের যুগ্ম আহ্বায়ক কেলু মং মার্মা, তসলিম ইকবাল চৌধুরী, জেলা ছাত্রলীগ সভাপতি কাউছার সোহাগ,সাধারণ সম্পাদক জনি সুশীল।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন টিপু দাশ,আহ্বায়ক,বান্দরবান কলেজ ছাত্রলীগ ও সঞ্চালনা করেন মোঃ আরমান হোসেন,যুগ্ম আহ্বায়ক কলেজ ছাত্রলীগ,এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগ,পৌর আওয়ামী লীগ,যুবলীগের সিনিয়র নেতৃবৃন্দ।

শুরুতেই আগত প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দদের ফুল দিয়ে বরন করে নেয় কলেজের সাধারণ ছাত্রছাত্রীরা। পরে প্রধান অতিথি ও বিশেষ অতিথি বৃন্দ পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের  মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এর পক্ষ হতে সাধারণ ছাত্র ছাত্রীদের শুভেচ্ছা উপহার বই বিতরন ও ১টি করে গোলাপ দিয়ে বরন করে নেন।

বিশেষ অতিথির বক্তব্যে যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর বলেন  স্কুলের গন্ডি পেরিয়ে আজকে যে সকল সাধারণ ছাত্রছাত্রীদের বরন করে নেয়া হয়েছে আমাদেরো তেমনি বরন করে নেয়া হয়েছিলো,তোমরাই আগামী দিনে বান্দরবান কলেজ ছাত্রলীগের নেতৃত্বে আসবে। ৫২র ভাষা আন্দোলন থেকে শুরু করে বাংলাদেশের সকল গনতান্ত্রিক আন্দোলনে বাংলাদেশ ছাত্রলীগের ভূমিকা আছে।

জেলা ছাত্রলীগের সভাপতি কাউছার সোহাগ বলেন বান্দরবান কলেজ ছাত্রলীগের ইতিহাস স্বর্নালী ইতিহাস,বঙ্গবন্ধুর হাত ধরেই ছাত্রলীগের জন্ম, মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার ২০৪১ সালের সোনার বাংলা বিনির্মানে আজকের ছাত্রলীগের মেধাবী ছাত্ররাই নেতৃত্ব দিবে।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জনি সুশীল সাধারণ ছাত্র ছাত্রীদের উদ্দেশ্যে বলেন আজকের নবীন ছাত্রছাত্রীরা আগামী দিনে বান্দরবান জেলা ছাত্রলীগের নেতৃত্ব দিবে।তাই সুসংগঠিত ছাত্র সংগঠন বাংলাদেশ  ছাত্রলীগের পতাকা তলে আশার আহ্বান জানাই।

প্রধান অতিথির বক্তব্যে যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য লক্ষী পদ দাশ বলেন আজকের নবীনদের মধ্য হতেই আগামীদিনে বীর বাহাদুরের জন্ম হবে। পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং একজন সাধারণ ঘরের ছেলে হয়ে আজকে জাতীয় সংসদে বান্দরবানের নেতৃত্ব দিচ্ছেন, বীর বাহাদুরের হাত ধরেই বান্দরবান সরকারি কলেজে উন্নত শিক্ষা ব্যাবস্থা চালু হয়েছে,বিভিন্ন বিভাগের অনার্স মাস্টার্স কোর্স চালু হয়েছে,পার্বত্য বান্দরবানে মেডিকেল কলেজ স্থাপন,সহ জেলার বিভিন্ন উপজেলায় শিক্ষা ব্যাবস্থার অভুতপূর্ব উন্নয়ন এই সরকারের আমলে।আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিষন ২০৪১ বাস্তবায়নে,পার্বত্য বান্দরবানে উন্নয়ন অব্যাহত রাখতে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বিকল্প নাই।