পার্বত্য অঞ্চলের উন্নয়ন সম্ভব হয়েছে প্রধানমন্ত্রীর জনবান্ধব কর্মনীতির কারনে- বীর বাহাদুর।


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ২১/০৯/২০২২, ১২:৩৩ PM / ১২
পার্বত্য অঞ্চলের উন্নয়ন সম্ভব হয়েছে প্রধানমন্ত্রীর জনবান্ধব কর্মনীতির কারনে- বীর বাহাদুর।

থানছি মনাই পাড়ায় বীর বাহাদুর ফাউন্ডেশন এর আয়োজনে শিক্ষার্থীদের মাঝে স্কুলব্যাগ শিক্ষা ও ক্রীড়া সামগ্রী বিতরণ করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

পার্বত্য মন্ত্রী বলেন থানচির মত এলাকায় স্কুল-কলেজ হয়েছে বিদ্যুৎ এসেছে।এই প্রত্যন্ত অঞ্চলে পূর্বে ১০ হাজার সোলার বিতরণ করা হয়েছিল এখন আরও ৪২ হাজার সোলার তিন পার্বত্য জেলায় বিতরনের কার্যক্রম শুরু হয়েছে।এ সকল উন্নয়ন কার্যক্রম সম্ভব হয়েছে একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনবান্ধব কর্মনীতির কারনে।
এসময় মন্ত্রী আরো বলেন তিন পার্বত্য জেলায় আরো এক হাজার কোটি টাকা বিদ্যুৎ সম্প্রসারণ প্রকল্পের বরাদ্দ দেয়া হয়েছে যেখানে বিদ্যুৎ যায়নি এখন সেখানেও বিদ্যুৎ যাবে।পাহাড়ের প্রত্যন্ত অঞ্চলের দুর্গম এলাকা আলোয় আলোকিত হবে।
২০শে সেপ্টেম্বর মঙ্গলবার বীর বাহাদুর ফাউন্ডেশনের আয়োজনে থানচি উপজেলার বলিপাড়া ইউনিয়নের মানাই পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৬০জন  শিক্ষার্থীর মাঝে স্কুল ব্যাগ শিক্ষা এবং ক্রীড়া সামগ্রী বিতরণ করেন পার্বত্য মন্ত্রী।এসময় মন্ত্রী   বিভিন্ন উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন।
এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য সত্য পাঞ্জি ত্রিপুরা ক্যা সা প্রু,সিংইয়ংম্রো, নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রবীর বিশ্বাস অতিরিক্ত পুলিশ সুপার নাজিমুদ্দিন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের উপসচিব মো হারুন-অর-রশিদ ইউএনও আবুল মনসুর।

বান্দরবান পার্বত্য জেলা পরিষদের নির্বাহী প্রকৌশলী মোঃ জিয়াউর রহমান,পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু বিন মোহাম্মদ ইয়াসির আরাফাত সহ সরকারি প্রতিষ্ঠানের উর্ধতন কর্মকর্তা বৃন্দ রাজনৈতিক ব্যাক্তিবর্গ,এলাকার সুশীল সমাজের প্রতিনিধি,বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য (ভিসি) হিসেবে নিয়োগ পেলেন অধ্যাপক ড. সেলিনা আখতার।