পাহাড়ের চারণ সাংবাদিক মকছুদ আহমেদের সাংবাদিকতার ৫৫ বর্ষে পদার্পনে সংবর্ধনা


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ১৬/১১/২০২৩, ১০:৪০ PM / ১০২
পাহাড়ের চারণ সাংবাদিক মকছুদ আহমেদের সাংবাদিকতার ৫৫ বর্ষে পদার্পনে সংবর্ধনা

চিরন বিকাশ দেওয়ান ,রাঙ্গামাটি জেলা প্রতিনিধি।

পার্বত্য চট্টগ্রামের চারণ সাংবাদিক,দৈনিক গিরিদর্পণ সম্পাদক এ কে এম মকছুদ আহমেদের সাংবাদিকতার ৫৫ বছরে পদার্পন করায় তাকে সংবর্ধনা প্রদান করা হয়েছে। বুধবার (১৫ নভেম্বর) সকালে রাঙ্গামাটি শহরের জেল রোডস্থ ‘দৈনিক গিরিদর্পণ’ কার্যালয়ে সাংবাদিকতা পেশায় ৫৪ বছর পেরিয়ে ৫৫ বর্ষে পদার্পণ উপলক্ষ্যে রাঙ্গামাটি প্রেসক্লাবের পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। রাঙ্গামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল, ও সাধারণ সম্পাদক মোঃ আনোয়ার আল হক, প্রেস ক্লাবের কোষাধ্যক্ষ ও এটিএন বাংলা ও এটিএন নিউজের প্রতিনিধি পুলক চক্রবর্তী তাকে ফুলেল শুভেচ্ছা জানান ।

এছাড়া রাঙ্গামাটি সাংবাদিক ফোরাম সংগঠনের পক্ষ থেকে সভাপতি নন্দন দেবনাথ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শিশির দাশ বাবলা, কোষাধ্যক্ষ লিটন শীল, জিটিভি রাঙ্গামাটি প্রতিনিধি মিল্টন বাহাদুর, চ্যানেল আই রাঙ্গামাটি জেলা প্রতিনিধি মনসুর আহমেদ, বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ ফাউন্ডেশনের উদ্যোক্তা ও পরিচালক এবং আরটিভি রাঙ্গামাটি প্রতিনিধি ইয়াছিন রানা সোহেল, প্রেস ক্লাবের সদস্য দীপ্ত হান্নান, এশিয়ান টিভি রাঙ্গামাটি জেলা প্রতিনিধি আলমগীর মানিক, রাখাইন জনকল্যাণ সমিতির পক্ষ থেকে সভাপতি ও ৭১টি প্রতিনিধি উচিংছা রাখাইন কায়েস, রাঙ্গামাটি প্রতিবন্ধী স্কুল ও পুনর্বাসনকেন্দ্রের সাধারণ সম্পাদক নুরুল আবছার, সিএইচটি মিডিয়া পক্ষ থেকে সিএইচটি মিডিয়া প্রধান সম্পাদক নির্মল বড়ুয়া ও সাধারন সম্পাদক জুঁই চাকমা, বরকল উপজেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও ডেইলি ইন্ডাস্ট্রি রাঙ্গামাটি জেলা প্রতিনিধি, বিহারি চাকমা, ‘দৈনিক আজকের জনবাণী ও দৈনিক গিরিদর্পণের প্রতিনিধি মিকেল চাকমা, আইডিয়াল ওয়েলফেয়ার সেন্টারের পক্ষ থেকে সভাপতি মুফতি শামসুল আলম ও পরিচালক মাহমুদুল হাসান সোহাগসহ অগণিত সংবাদকর্মী এবং ভক্তবৃন্দরা।

এসময় ফুলেল শুভেচ্ছা দিতে এসে সাংবাদিক ও পেশাজীবি ব্যক্তিবর্গ বলেন, এ কে এম মকছুদ আহমেদ পার্বত্য এলাকায় অশান্তির দাবানল থেকে মুক্ত করতে সেই সময় সাহসিকতার মাধ্যমে সাংবাদিকতা করে গেছেন পাহাড়ে। তার লেখনির মাধ্যমে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের সমস্যা, সম্ভাবনা, পার্বত্য চট্টগ্রাম চুক্তিসহ বিভিন্ন বিষয় নিয়ে পাহাড়ের মানুষের কথা দেশ বিদেশের পত্র পত্রিকায় তুলে ধরেছেন। দীর্ঘ এই পথ চলায় তিনি সত্য সংবাদ প্রকাশ হতে কখনো নিজেকে বিরত রাখেন নাই। তাই তিনি এই পার্বত্য অঞ্চলের সাংবাদিকতার বাতিঘর। তাঁর আদর্শ নতুন প্রজন্মের মাঝে ছড়িতে দিতে পারলে সাংবাদিকতার পেশা আরও সুদৃঢ় হবে। উল্লেখ্য একেএম মকছুদ আহমেদ পার্বত্যঞ্চলের সংবাদকর্মী গড়ার নিপুণ কারিগর। সাংবাদিকতা জীবনে ২০২১ সালে বসুন্ধরা অ্যাওয়ার্ডসহ বিভিন্ন প্রতিষ্টান থেকে পেয়েছেন অসংখ্য পুরষ্কার ও সম্মাননা।