পৌরসভায় কোন শিশু ভিটামিন-এ খাওয়ানো থেকে বাদ যাবে না- মেয়র মোঃ সামসুল ইসলাম


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ১২/১২/২০২৩, ২:০৪ PM / ১২৭
পৌরসভায় কোন শিশু ভিটামিন-এ খাওয়ানো থেকে বাদ যাবে না- মেয়র মোঃ সামসুল ইসলাম

জয়বাংলা নিউজ ডেস্ক। 

বান্দরবান পৌরসভা এলাকায় কোন শিশু ভিটামিন-এ প্লাস ক্যাপসুল খাওনো থেকে বাদ যাবে না এ জন্য পৌরসভায় ব্যাপক প্রচারণা সহ ক্যাম্পেইন বাস্তবায়নে সার্বিক কার্যক্রম গ্রহণ করা হয়েছে।এছাড়াও কোন শিশু ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানো থেকে বাদ পড়লে শিশুর অবিভাবকরা পৌরসভায় যোগাযোগ করলে তাদের পরবর্তীতে শিশু ভিটামিন-এ ক্যাপসুল সরবরাহের ব্যবস্থা গ্রহণ করা হবে।

বান্দরবান পৌরসভার ৪২ টি কেন্দ্রের মাধ্যমে ৫৬৫৪ জন শিশুকে জাতীয় ভিটামিন -এ ক্যাপসুল খাওয়ানো হবে।
ভিটামিন-এ খাওয়ান শিশু মৃত্যু ঝুঁকি কমান এই প্রতিপাদ্যে মঙ্গলবার (১২ই ডিসেম্বর) সকালে বান্দরবান পৌরসভা প্রাঙ্গণে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন, অপুষ্টি জনিত অন্ধত্ব নির্মুল অপুষ্টি জনিত শিশু মৃত্যু প্রতিরোধে ক্যাম্পেইনের শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমনটাই বলেন বান্দরবান পৌরসভার মেয়র মোঃ সামসুল ইসলাম।

এসময় আরো উপস্থিত ছিলেন পৌরসভার প্রধান নির্বাহী সিনিয়র সহকারী কমিশনার অরূপ রতন সিংহ সহ পৌরসভার বিভিন্ন বিভাগের কর্মকর্তা বৃন্দ।

এছাড়াও জেলা স্বাস্থ্য বিভাগের ব্যবস্থাপনায় জেলায় ৭ টি উপজেলা ও ২ টি পৌরসভায় এবার মোট ৭০ হাজার শিশুকে খাওয়ানো হবে ভিটামিন এ প্লাস ক্যাপসুল।
পৌরসভার স্যানেটারী ইনেসপেক্টার মোহাম্মদ হোসেন জানান ৪২ টি কেন্দ্রে ৮ থেকে বিকাল ৪ টা পর্যন্ত খাওয়ানো হবে ভিটামিন এ প্লাস ক্যাপসুল।