প্রকৃতির জন্য ভালোবাসা।


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ১০/০৯/২০২২, ৭:০৪ PM / ১২
প্রকৃতির জন্য ভালোবাসা।

ঝুলন দত্ত, কাপ্তাই ( রাঙামাটি)।

শিক্ষার্থীদের পরিবেশ বিষয়ে অবহিত করা, ফুল, পাখি, সাপ সহ প্রকৃতির বিভিন্ন গাছপালা ও পশু পাখি সম্পর্কে ধারণা দেওয়ার লক্ষ্যে রাঙামাটির কাপ্তাই উপজেলা সদর বড়ইছড়ি কর্ণফুলি নুরুল হুদা কাদেরী উচ্চ বিদ্যালয় চত্বরে শনিবার (১০ সেপ্টেম্বর) সকাল ১১ টায় অনুষ্ঠিত হয় ” প্রকৃতির জন্য ভালোবাসা” অনুষ্ঠান।
প্রকৃতি’ র সহযোগী সংগঠন প্রকৃতি পাঠ মঞ্চ এই অনুষ্ঠানের আয়োজন করেন।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ড, চট্টগ্রামের সচিব প্রফেসর আবদুল আলীম। এইসময় তিনি বলেন, প্রকৃতিকে ভালোবাসতে হবে, কোনভাবেই প্রকৃতির ভারসাম্য নষ্ট করা যাবে না, জীব বৈচিত্র্য রক্ষা করতে হবে, প্রকৃতি বাঁচলে মানুষ বাঁচবে।
বিশিষ্ট প্রাবন্ধিক আমিনুর রশীদ কাদেরীর সভাপতিত্বে এইসময় বক্তব্য রাখেন নিসর্গিক কবি মুসফিক হোসেন, কাপ্তাই কর্ণফুলি সরকারি কলেজ এর অধ্যক্ষ এ এইচ এম বেলাল চৌধুরী, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাদির আহম্মদ, কাপ্তাই উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শাহাদাত হোসেন চৌধুরী, কাপ্তাই উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোজ্জামেল হক, সংস্কৃতিনুরাগী লাকি তনচংগ্যা।

স্বাগত বক্তব্য রাখেন বড়ইছড়ি কর্ণফুলি নুরুল হুদা কাদেরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয়সীম বড়ুয়া। পরে প্রকৃতি বিষয়ক একটি প্রবন্ধ উপস্থাপন করেন চট্টগ্রাম মেডিকেল কলেজ এর মেডিসিন বিভাগের সহকারী গবেষক মোঃ মিজানুর রহমান।

এর আগে স্কুলের শিক্ষার্থীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 

 

 

 

কাপ্তাইয়ের গভীর অরণ্যে অজগর সাপ অবমুক্ত।