প্রবারণা পূর্ণিমা উপলক্ষে চালের ডিও বিতরণ করলেন পার্বত্য মন্ত্রী।


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ০৪/১০/২০২২, ২:৪৬ PM / ১৩
প্রবারণা পূর্ণিমা উপলক্ষে চালের ডিও বিতরণ করলেন পার্বত্য মন্ত্রী।

জয়বাংলা নিউজ ডেস্ক-

আসন্ন প্রবারণা পূর্ণিমা (আশ্বিনী পূর্ণিমা) ২০২২ উদযাপন উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে ত্রাণকার্য চালের ডিও বিতরণ করা হয়েছে।

৪ই অক্টোবর বান্দরবান সদর উপজেলা পরিষদের কনফারেন্স রুমে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেন পার্বত্য বান্দরবান সম্প্রতির বন্ধনের একটি জেলা।প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমৃদ্ধশালী বাংলাদেশ গড়ার স্বপ্নকে বাস্তবায়নের জন্য আমরা সকল ধর্মের মানুষ সহ অবস্থানের মধ্য দিয়ে দেশের উন্নয়নে কাজ করে যাবো।

মন্ত্রী আরো বলেন বর্তমানে শারদীয় দুর্গোৎসব এবং সামনে প্রবারণা পূর্ণিমা উৎসব এবং একই সাথে মুসলমানদের  ধর্মীয় অনুষ্ঠান ঈদে মিলাদুন্নবী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে তাই প্রত্যেক ধর্মের মানুষের ধর্মীয় ভাবগাম্ভীর্যের যেনো অবমাননা না হয় সে দিকে দৃষ্টি রাখার জন্য ধর্মীয় সংস্থার কমিটি গুলোকে পরামর্শ প্রদান করেন।

অনুষ্ঠানে আসন্ন প্রবারণা পূর্ণিমায় ২০২২ উদযাপন উপলক্ষে এ জেলার ৭টি উপজেলার ৪৮৪টি বৌদ্ধ মন্দিরে  ৫০০ কেজি হারে, দুর্যোগ  ব্যবস্থাপনার  অনুকূলে ২৪২ মেট্রিক টন চালের ডিও বিতরণ করা হয়।যার মধ্যে বান্দরবান সদর উপজেলায় ১৪৪ মেঃটন রুমা উপজেলায় ৮৪, থানছি ৫২,লামা ৭৮,আলীকদম ২৪,নাইক্ষ্যংছড়ি ৫৩ মেঃটন চালের ডিও বিতরণ করা হয়।

এছাড়াও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে ১১.৫০০ মেট্রিক টন চালের ডিও বিতরণ করা হয়।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর,অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ডা. মোঃ শেখ সাদেক,সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া আফরোজ।

এছাড়াও অনুষ্ঠানে বিভিন্ন বৌদ্ধ ধর্ম বিহারের ধর্মীয় গুরু,বান্দরবান জেলা ও উপজেলার জনপ্রতিনিধি,বিভিন্ন সরকারি দপ্তরের উর্ধতন কর্মকর্তা,প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন ।

রোয়াংছড়িতে সেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন।