বাংলাদেশ – মিয়ানমার সীমান্ত পরিদর্শন করলেন বিজিবির মহাপরিচালক


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ২০/১১/২০২৩, ১০:৫১ PM / ২৯
বাংলাদেশ – মিয়ানমার সীমান্ত পরিদর্শন করলেন বিজিবির মহাপরিচালক

আবদুর রশিদ নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি। 

বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল একেএম নাজমুল হাসান, বিএএম, এনডিসি, পিএসসি মিয়ানমার সীমান্ত পরিদর্শন করছেন।

সোমবার (২০ নভেম্বর) সকালে কক্সবাজারের বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত পরিদর্শন করেছেন।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম, পিবিজিএমএস স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করেন।

নিয়মিত অপারেশনাল, প্রশিক্ষণ ও প্রশাসনিক কার্যক্রম পরিদর্শনের পাশাপাশি মিয়ানমারের অভ্যন্তরীণ চলমান সংঘর্ষের ঘটনায় উদ্ভূত সীমান্ত পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য বিজিবি মহাপরিচালক সোমবার রামু সেক্টরের অধীন টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধীন হোয়াইক্যং বিওপি এবং কক্সবাজার ৩৪ বিজিবি ব্যাটালিয়নের অধীন বাইশফাঁড়ি বিওপি এবং তুমব্রু ও ঘুমধুম সীমান্ত এলাকা পরিদর্শন করেন।

পরিদর্শনকালে বিজিবি মহাপরিচালক সীমান্তে দায়িত্বরত সকল পর্যায়ের বিজিবি সদস্যদের খোঁজখবর নেন। এসময় তিনি সবাইকে সীমান্তে সর্বোচ্চ পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনের পাশাপাশি যেকোনো ধরনের অবৈধ অনুপ্রবেশের বিষয়ে সর্বোচ্চ সতর্ক থাকার নির্দেশনা প্রদান করেন। এসময় তিনি মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতির সফল বাস্তবায়নের নির্দেশনা দেন। এছাড়াও আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে যেকোনো আইনশৃঙ্খলা পরিস্থিতি মোকাবিলায় সদা প্রস্তুত থাকারও নির্দেশনা দেন।
পরিদর্শনকালে বিজিবি মহাপরিচালকের সাথে বিজিবি সদর দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তা, কক্সবাজার রিজিয়ন কমান্ডার, রামু সেক্টর কমান্ডার ও সংশ্লিষ্ট ব্যাটালিয়ন সমূহের অধিনায়কগণসহ বিজিবি’র অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।