বাংলাদেশ স্কাউটস এর জনসংযােগ , ব্র্যান্ডিং ও বিপণন বিষয়ক ওয়ার্কশপ অনুষ্ঠিত


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ১৭/০৮/২০২১, ১২:৩৯ AM / ১৪
বাংলাদেশ স্কাউটস এর জনসংযােগ , ব্র্যান্ডিং ও বিপণন বিষয়ক ওয়ার্কশপ অনুষ্ঠিত

বান্দরবান প্রতিনিধি:
বাংলাদেশ স্কাউটস এর জনসংযােগ ও বিপণন বিভাগের পরিচালনায় এবং চট্টগ্রাম অঞ্চলের ব্যবস্থাপনায় ১৬ আগস্ট ২১ তারিখ অন লাইনে অনুষ্ঠিত হল ‘ জনসংযােগ , ব্র্যান্ডিং ও বিপণন বিষয়ক ওয়ার্কশপ । ওয়ার্কশপে চট্রগ্রাম অঞ্চলের সকল জেলা এবং রােভার , রেলওয়ে , নৌ এয়ার থেকে সর্বমােট ১২৩ জন স্কাউটার অনলাইনে অংশগ্রহণ করেন । ওয়ার্কশপ উদ্বোধন করেন প্রধান অতিথি জনাব মােঃ আব্দুল করিম , উপদেষ্টা , বাংলাদেশ স্কাউটস ও প্রাক্তন মুখ্য সচিব । উদ্বোধনী সভাপতিত্ব করেন , জনাব এম এম ফজলুল হক আরিফ , জাতীয় কমিশনার ( জনসংযােগ ও বিপণন ) বাংলাদেশ স্কাউটস ও কমিশনার , করঅঞ্চল -৪ , চট্রগ্রাম ।

উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য উপস্থাপন করেন , জনাব আরশাদুল মুকাদ্দিস , নির্বাহী পরিচালক , বাংলাদেশ স্কাউটস । বিশেষ অতিথির বক্তব্য রাখেন , বাংলাদেশ স্কাউটস , চট্রগ্রাম অঞ্চলের সভাপতি ও চেয়ারম্যান , মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বাের্ড জনাব প্রদীপ চক্রবর্তী দিনব্যাপী এ ওয়ার্কশপে রিসোর্সপারসন হিসেবে সেশন পরিচালনা করেন , জনাব সরােয়ার মােহাম্মদ শাহরিয়ার , জাতীয় কমিশনার ( স্ট্যাটেজিক প্লানিং ও গ্রোথ ) , জনাব সুকান্ত গুপ্ত অলক , জাতীয় উপ কমিশনার ( জনসংযােগ ও বিপণন ) , জনাব মীর মােহাম্মদ ফারুক , জাতীয় উপ কমিশনার ( জনসংযােগ ও বিপণন ) বাংলাদেশ স্কাউটস ।

উক্ত ওয়ার্কশপের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জনাব সাফিনা রহমান , জাতীয় কমিশনার ( ফাউন্ডেশন ) বাংলাদেশ স্কাউটস । সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন , জনাব এম এম ফজলুল হক আরিফ , জাতীয় কমিশনার ( জনসংযােগ ও বিপণন ) বাংলাদেশ স্কাউটস । অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আঞ্চলিক কমিশনার ও উপ পরিচালক , মাধ্যমিক ও উচ্চ শিক্ষা , চট্রগ্রাম জনাব দেব্রত দাস , । শুভেচ্ছা বক্তব্য রাখেন , আঞ্চলিক উপ কমিশনার ( জনসংযােগ ) জনাব মনােয়ারা বেগম। ওয়ার্কশপের উদ্বোধনী অনুষ্ঠান সঞ্চালনা করেন জনাব মােঃ আলমগীর এবং সমাপনী অনুষ্ঠান সঞ্চালনা করেন , জনাব এস এম জাহির উল আলম উপ পরিচালক , চট্রগ্রাম অঞ্চল । ওয়ার্কশপ সমন্বয় করেন , জনাব এ এইচ এম শামছুল আজাদ , উপ পরিচালক ( জনসংযােগ ও বিপণন ) বাংলাদেশ স্কাউটস । ওয়ার্কশপের আইসিটি সহয়তা প্রদান করেন জনাব মােঃ হামজার রহমান শামীম , উপ পরিচালক (আইসিটি ) বাংলাদেশ স্কাউটস ও জনাব আব্দুল্লাহ আল ফাহাদ , সদস্য পিআরএম টীম , বাংলাদেশ স্কাউটস ।

এই ওয়ার্কশপে অংশগ্রহণের মাধ্যমে অংশগ্রহণকারী স্কাউটারবৃন্দ জনসংযােগ সহ স্কাউটিং এর ব্র্যান্ডিং ও বিপণন কৌশল ও করণীয় সম্পর্কে অবহিত হয় । যার মাধ্যমে স্কাউটিং এর কার্যক্রম জনসাধারণের নিকট দৃশ্যমান হবে বলে অতিথি ও অংশগ্রহণকারীবৃন্দ আশাবাদ ব্যক্ত করেন