বাইশারীতে এস এস সি পরীক্ষা শুরু, প্রথম দিনে উপস্থিত ৩৭৩, অনুপস্থিত ৭।


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ১৫/০৯/২০২২, ৪:০৬ PM / ১২
বাইশারীতে এস এস সি পরীক্ষা শুরু, প্রথম দিনে উপস্থিত ৩৭৩, অনুপস্থিত ৭।

আবদুর রশিদ,নাইক্ষ্যংছড়িঃ

বান্দরবানের নাইক্ষংছড়ি উপজেলার বাইশারীতে উৎসব মুখর পরিবেশে এস এস সি পরীক্ষা ২০২২ অনুষ্ঠিত হয়েছে। প্রথম দিনের পরীক্ষায় অনুপস্থিত রয়েছে ৭ জন পরীক্ষার্থী। উপস্থিত ছিলেন ৩৭৩ জন পরীক্ষার্থী।

অনুপস্থিতির মধ্যে ছাত্র ৫ ছাত্রও ২ছাত্রী জন। এছাড়াও ভোকেশনাল এর পরীক্ষার্থী অংশ গ্রহনের কথা ছিল ৩২ জন। ১জন ছিল অনুপস্থিত। ১৫ ই সেপ্টেম্বর সারা দেশের ন্যায় বাইশারী উচ্চবিদ্যালয় ও কলেজে সকাল ১১ টার সময় এস এস সি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে অংশ গ্রহন করেন, ইদগড় এ এম বি উচ্চবিদ্যালয় , বাইশারী উচ্চ বিদ্যালয়, বদি আলম সৃতি বিদ্যাপিঠ, হারাগাজা উচ্চ বিদ্যালয়, ভোকেশনাল বাইশারী শাহ নুরুদ্দিন দাখিল মাদরাসা, ও বাইশারী উচ্চ বিদ্যালয়।

কেন্দ্র সচিব বাইশারী উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মোঃ ওমর ফারুক জানান, সুন্দর পরিবেশে কোন ধরনের অপ্রীতকর ঘটনা ছাড়াই প্রথম দিনের পরীক্ষা শুরু এবং শেষ হয়েছে। বাকী পরীক্ষা ও ইনশাআল্লাহ শান্তি পুর্ন পরিবেশে সমাপ্তি হবে।

কেন্দ্রে দায়িত্বে থাকা উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রতিনিধি উপজেলা পরিসংখ্যান অফিসার রিমন রুদ্র বলেন, সম্পুর্ন পরীক্ষা কেন্দ্র নিরাপত্তা বেষ্টনীতে কোলাহল মুক্ত। উপস্থিত পরীক্ষার্থীরা সুন্দর ভাবে পরিক্ষা দিয়েছে।

বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পরিদর্শক আবুল হাসেম জানান, বাইশারী উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত এস এস সি পরীক্ষা কেন্দ্রে নিরাপত্তার দায়িত্বে এস আই হাবিব সহ সংগীয় ফোর্স উপস্থিত ছিলেন এবং অপ্রীতিকর ঘটনা এড়াতে তারা সর্বদা প্রস্তুত ছিলেন।

হল সুপার ইদগড় এ এম বি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবু মতিলাল সিকদার বলেন, প্রতিটি রুমে হল গার্ড সার্বক্ষনিক দায়িত্ব পালনে সচেষ্ট রয়েছেন এবং সহ হল সুপার হিসেবে দায়িত্ব পালন করছেন, সহকারী প্রধান শিক্ষক বাবু হরি কান্ত দাস ও সিনিয়র শিক্ষক আবদুল লতিফ।

এছাড়া মেডিকেল টিম ছিল সর্বদা প্রস্তুত। মেডিকেল টিম এর দায়িত্ব পালন করেন, বাইশারী ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রের উপসহকারী মেডিকেল অফিসার মোঃ নুরুল আমিন।

 

 

 

 

বান্দরবানে এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নিয়েছে ৫৭৫৫ জন পরীক্ষার্থী।