বাইশারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৫ম শ্রেণির শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ২০/১১/২০২৩, ৭:৪১ PM / ৭৩
বাইশারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৫ম শ্রেণির শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

আবদুর রশিদ নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি ।

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ ম শ্রেণির পাঠ সমাপনী শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও দোয়া মাহফিল আয়োজন করা হয়েছে। সোমবার ২০ নভেম্বর বিকেলে বিদ্যালয় মাঠে এই সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। শিক্ষার্থীদের পবিত্র কুরআন তেলোয়াত ও ত্রিপিটক পাঠের মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি হাফছা বেগম। সহকারী শিক্ষক সেলিম জাহাংগীর এর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বাইশারী ইউনিয়ন আওয়ামিলীগ সভাপতি ও অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক আলহাজ্ব মাস্টার কামাল হোছাইন।

প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা শিক্ষার উপর অনেক গুরুত্ব দিয়ে আসছে। শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে বই, উপবৃত্তি, সহ নানা ধরনের সুযোগ সুবিধা দিয়ে আসছে। পাশাপাশি মাননীয় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বাবু বীর বাহাদুর এমপি মহোদয়ের আন্তরিকতা ও প্রচেষ্টার ফসল হিসেবে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। এছাড়াও তিনি শিক্ষা খাতে সরকারের সফলতার কথা ও তুলে ধরেন। বাইশারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আয়োজনে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রধান শিক্ষক রুবায়েদ নাহিদ নুর।

এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন আলী মিয়া পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মংলাক্যাউ মার্মা, বাইশারী ইউনিয়ন আওয়ামিলীগের সাংগঠনিক সম্পাদক ছালেহ নুর করিম রিপন, সহকারী শিক্ষক চিংচালা চাক, অবঃ সহকারী শিক্ষক মোতাহার আহমেদ, অবঃ সহকারী শিক্ষিকা তারেকা পারভীন সহকারী শিক্ষক মোঃ বেলাল, পরিচালনা কমিটির সদস্য নিগার সুলতানা, ছাত্র নেতা সাইফুল ইসলাম বাপ্পি, শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য দেন চতুর্থ শ্রেণির ছাত্রী মিফতাহুল জান্নাত মুহি, মানপত্র পাঠ করেন রায়ানুর রশিদ রিয়ান প্রমুখ। এছাড়াও উপস্থিত ছিলেন বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য জাকির হোসেন, রাবেয়া সুলতানা, উমানু, সহকারী শিক্ষক ক্যাঅং চাক, হাবিবুর রহমান মানিক, তামিমা সুলতানা, নাসিমা, সিদরাতুলমুনতাহা, আইভি, লেলিন চাক, অং চিং চাক, সাজিয়া আফরিন প্রমুখ। বিদায় অনুষ্ঠানে বাইশারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আলম কোম্পানির পক্ষ থেকে শিক্ষার্থীদের মাঝে রজনীগন্ধা ফুলেল শুভেচ্ছা এবং বিদ্যালয়ের পক্ষ থেকে শিক্ষা সামগ্রী উপহার প্রদান করা হয়েছে।