বাঘাইছড়িতে বজ্রপাতে বৃদ্ধা আহত ঘর পুড়ে ছাই।


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ১০/১০/২০২২, ১০:৫৬ PM / ১২
বাঘাইছড়িতে বজ্রপাতে বৃদ্ধা আহত ঘর পুড়ে ছাই।

ওমর ফারুক,বিশেষ প্রতিনিধি-

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার রুপকারী ইউনিয়নের গোলাছড়ি এলাকায় দেবাকালা চাকমা নামে ৬০ বছর বয়সী এক বৃদ্ধা বজ্রপাতে আহত হয়েছে এতে বৃদ্ধার বসত বাড়ি বজ্রপাতের আঘাতে পুড়ে ছাই হয়ে গেছে। ৯ অক্টোবর রবিবার গভীর রাতে এই বজ্রপাতের ঘটনা ঘটে।

এসময় বৃদ্ধা ঘরে স্ত্রী কাঞ্চনা দেবী চাকমা সহ ঘুমিয়ে ছিলেন । হঠাৎ বিকট শব্দের পর ঘরে আগুন ধরে যায় মুহূর্তে চারদিকে ধাউ ধাউ করে জ্বলন্ত আগুন থেকে বাঁচতে পরনের কাপড় নিয়ে দৌড়ে বের হতে গিয়ে বৃদ্ধা দেবাকালা চাকমার শরীরের তিনটি স্থানে পুড়ে যায়। পরে দুজনের চিৎকারে আশপাশের লোকজন ছুটে আসেন তার আগেই দেবাকালা চাকমার সর্বস্ব পুড়ে ছাই হয়ে যায় তখন গুড়ি গুড়ি বৃষ্টির সাথে ঘন ঘন বজ্রপাত হচ্ছিল ।

স্থানীয় চিকিৎসক কিরণ চাকমার নিকট চিকিৎসা চলছে আহত দেবাকালা চাকমার। বৃদ্ধা জানান আগুনে হলুদ ও সবজি বিক্রির নগদ ৮০ হাজার টাকাসহ প্রয়োজনীয় সব কিছু পুড়ে ছাই হয়ে যায়। আগুনে ক্ষতিগ্রস্ত পরিবারটির একমাত্র ঘরটি হারিয়ে খোলা আকাশের নিচে আশ্রয় নেয়। পরে স্থানীয় জীবন চাকমাসহ কিছু যুবক এগিয়ে এসে পুড়ে যাওয়া টিন দিয়ে একটি একচালা ঘর তৈরি করে দেয় তাদের।

স্থানীয়দের দাবী বজ্রপাতের ফলে আগুন লেগেছে । বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা আক্তার এই ঘটনায় দুঃখ প্রকাশ করে পরিবারটির পাশে দাড়ানোর প্রতিশ্রুতি দিয়েছেন।

 

 

শীঘ্রই বিজিপির সাথে পতাকা বৈঠক হবে-মেজর জেনারেল শাকিল আহমেদ।