বাঘাইছড়ি আর্যপুর বনবিহারে ২৭তম ধানোত্তম কঠিন চিবরদান উৎসব সম্পন্ন।


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ১৪/১০/২০২২, ১:৩৪ PM / ১০
বাঘাইছড়ি আর্যপুর বনবিহারে ২৭তম ধানোত্তম কঠিন চিবরদান উৎসব সম্পন্ন।

ওমর ফারুক,বিশেষ প্রতিনিধি-

পাহাড়ে সাম্প্রদায়িক সম্প্রিতি বজায় রাখতে নিরাপত্তা বাহিনীর পাশাপাশি বৌদ্ধ ভান্তেগনও ভূমিকা রাখছেন রাঙ্গামাটির বাঘাইছড়ি কাচালং আর্যপুর ধর্মউজ্বল বনবিহারে ২৭ তম দানোত্তম কঠিন চীবর দান ও পবিত্র ধর্মসভায় মারিশ্যা জোনের জোন কমান্ডার লেঃ কর্ণেল শরিফুল্লাহ আবেদ এই মন্তব্য করেছেন।

১৪ অক্টোবর ( শুক্রবার ) সকালে ১ম পর্বে বুদ্ধ পূজা, সংঘদান,অষ্টপরিষ্কারদান ও পিণ্ডদান এবং বিকালে ২য় পর্বে আপ্যায়ন, কঠিন চীবর দান, ও পবিত্র ধর্মালোচনা সভা অনুষ্ঠিত হয়। ধর্মসভায় সভায় প্রধান ধর্মদেশক হিসেবে উপস্থিত ছিলেন কাচালং আর্যপুর ধর্মউজ্বল বনবিহারের ভান্তে বোধি আর্যরত্ন মহাথেরো মহাস্থবির। সকালে ধর্মসভায় যোগদেন ২৭ বিজিবি মারিশ্যা জোনের জোন কমান্ডার লেঃ কর্ণেল শরিফুল্লাহ আবেদ এসজিপি, পদাতিক। এসময় জোন কমান্ডার ধর্মীয় গুরুদের কঠিন চিবর ও ফলের ঝুড়ি উপহার প্রদান করেন।

এতে রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য প্রিয়নন্দ চাকমা, উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান সাগরিকা চাকমা, বাঘাইছড়ি ইউপি চেয়ারম্যান অলিভ চাকমা ইতিময় উপস্থিত ছিলেন।

পরে অনুষ্ঠানে আমন্ত্রণ জানানোর জন্য সবাই ধন্যবাদ জানিয়ে জোন কমান্ডার বলেন পাহাড়ে সাম্প্রদায়িক সম্প্রিতি বজায় রাখতে নিরাপত্তা বাহিনীর পাশাপাশি বৌদ্ধ বিহার ও ভান্তেগন ভূমিকা রাখছেন ফলে দেশে ও বিদেশে ভান্তেদের সুনাম ছড়িয়ে পরেছে। ধর্মসভায় প্রায় ৫ হাজার পূর্ণার্থীর সমাগম ঘটে।

 

 

 

আন্তর্জাতিক গ্রামীণ নারী দিবস- ২০২২ উপলক্ষ্যে গ্রামীণ ছয়জন নারীকে সম্মাননা।