বাঘাইহাট বনানী বনবিহারে ১৭ তম শুভ দানোত্তম কঠিন চীবর দান উৎসব।


জয় বাংলা নিউজ প্রকাশের সময় : ১৫/১০/২০২২, ৭:২৮ PM / ১৩৯
বাঘাইহাট বনানী বনবিহারে ১৭ তম শুভ দানোত্তম কঠিন চীবর দান উৎসব।

ওমর ফারুক,বিশেষ প্রতিনিধি।

১৫ অক্টোবর (শনিবার ) সকালে ১ম পর্বে মঙ্গল চরন, পঞ্চশীল গ্রহন, বুদ্ধ পূজা, সীবলী পূজা সংঘদান, অষ্টপরিষ্কারদান, পিণ্ডদান উৎসব অনুষ্ঠিত হয়। বিকালে ২য় পর্বে ধর্মীয় সংগীত পরিবেশন, ক্রেস বিতরণ, পঞ্চশীল গ্রহন, অষ্টপরিখার দান, কঠিন চীবর দান উৎসব ও ধর্মীয় সভা অনুষ্ঠিত হয়।

ধর্মসভায় প্রধান ধর্মদেশক হিসেবে উপস্থিত ছিলেন শ্রাবক বুদ্ধ শ্রদ্বেয় বন ভান্তের সুযোগ্য শিষ্য ভদন্ত ভৃগু মহাস্থবির মহোদয় ।বিকালে ধর্মীয় উপাসনালয় পরিদর্শন এবং আর্থিক অনুদান প্রদান সহ ফলের ঝুড়ি উপহার ও ভান্তেদের চীবর প্রদান করেন লেঃ কর্ণেল মুনতাসির রহমান চৌধুরী, পিএসসি, ৬ইস্ট বেঙ্গল জোন কমান্ডার, বাঘাইহাট জোন। এবং বনানী বনবিহারের কমিটির পক্ষ থেকে জোন কমান্ডার মহোদয়কে একটি সম্মাননা স্মারক উপহার প্রদান করেন।

এসময়ে আরোও উপস্থিত ছিলেন স্থানীয় চেয়ারম্যান, মেম্বার, বিহার কমিটির সভাপতি সাক্য বোধি চাকমা, গন্যমান্য ব্যক্তিবর্গসহ এলাকার সকল দায়ক-দায়িকা ও উপাসক -উপাসিকাবৃন্দ।

উক্ত অনুষ্ঠানে আমন্ত্রণ জানানোর জন্য বিহার কমিটির সকল সদস্যকে ধন্যবাদ জ্ঞাপন করেন জোন কমান্ডার।
জোন কমান্ডার বলেন পাহাড়ে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে নিরাপত্তা বাহিনীর পাশাপাশি বৌদ্ধ বিহার ও ভান্তেগণ ভূমিকা রাখছেন ফলে দেশে ও বিদেশে ভান্তেদের সুনাম ছড়িয়ে পরেছে।

 

 

 

খাগড়াছড়িতে এনজিও সংস্থা কেএমকেএস’র নতুন গ্রুপ গঠন।